• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

খেলা শেষে যা বললেন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১১, ২০১৯, ০৯:৫৬ এএম
খেলা শেষে যা বললেন মাহমুদউল্লাহ

ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ জয়ের বিশাল সুযোগ ছিল বাংলাদেশের সামনে। রোহিত বাহিনীকে তাদের নিজেদের মাঠে সিরিজ হারিয়ে ইতিহাস গড়তে পারত টাইগাররা। কিন্তু টাইগার ব্যাটসম্যানদের চরম ব্যর্থতায় সেই ইতিহাস গড়া হলো না মাহমুদউল্লাহ বাহিনীর। টানা দুই জয়ে টি-টুয়েন্টি সিরিজ জিতেছে ভারত। তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৩০ রানে হারিয়েছে ভারত।

এদিন আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৭৪ রানের টার্গেট দেয় ভারত। পরে ভারতের দেওয়া ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে সব ক’টি উইকেট হারিয়ে ১৪৪ রান করে বাংলাদেশ। ফলে ২-১ ব্যবধানে টি-টুয়েন্টি সিরিজ হারে টাইগাররা।

দলীয় ১২ রানের মাথায় লিটন ও সৌম্য সরকার আউট হয়ে ফিরে যান। এরপর শক্ত হাতে দলের হাল ধরেন নাঈম ও মিঠুন। নাঈম ও মিঠুন জুটিতে এক সময় জয়ের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। তারা ৯৮ রানের জুটি গড়েন। মিঠুন ফিরে গেলে ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। যার খেসারত দিতে হয়েছে সিরিজ হেরে।  তবে এই ম্যাচে ৮১ রানের দারুণ ইনিংস খেলেন নাঈম।

এদিকে, ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমাদের সুযোগ ছিল।  নাঈম ও মিঠুনের জুটি ছিল অসাধারণ। কিন্তু মাঝে এসে আমরা উইকেট হারাতে থাকলাম। আমি মনে করি ছেলেরা যে প্রচেষ্টা করেছে, সেটা খুব ভালো ছিল।

সাহসী তরুণ নাঈম শেখ প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, নাঈম খুব প্রতিভাবান ব্যাটসম্যান। সে যেভাবে ব্যাট করে এবং ইনিংস সাজায়, তা চমৎকার। আশা করি এভাবে সে খেলে যাবে। আমাদের সিমাররা খুব ভালো ছিল। তাদের সবাই সত্যিই ভালো বল করেছে।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ভারতকে হারায় ৭ উইকেটে। তবে দ্বিতীয় ম্যাচে টাইগারদের বিপক্ষে ৮ উইকেটের জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। আর শেষ ম্যাচে ৩০ রানের জয়ে শিরোপা ঘরে তুলে নেয় রোহিত বাহিনী। সে সঙ্গে অক্ষুন্ন রাখে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ না হারার রেকর্ড।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!