• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গেইলের ভুমিকায় চার্লস, শেষে জ্বললেন ম্যাককালাম


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৭, ০৮:৪০ পিএম
গেইলের ভুমিকায় চার্লস, শেষে জ্বললেন ম্যাককালাম

ঢাকা: ক্রিস গেইল আগের দিনই আউট হয়ে গিয়েছিলেন মাত্র ৩ রান করে। এটাই কুমিল্লার জন্য বড় স্বস্তির খবর ছিল। ব্রেন্ডন ম্যাককালাম এই বিপিএলে ফর্মে নেই। খানিকটা দুশ্চিন্তায় ফেলে দিয়েছিলেন আগের দিনই ২৬ বলে ৪৬ রানে অপরাজিত থাকা জনসন চার্লস। তাই বলে চার্লস তো আর ক্রিস গেইল নন! হয়তো এমনটা মনে করে নির্ভার থেকেই রাতটা কাটিয়েছিল কুমিল্লা।

কিন্তু সোমবার খেলা শুরু হতেই চার্লস মনে করিয়ে দিলেন, গেইল নেই তো কি হয়েছে তাঁর স্বদেশী তো আছেন! তাঁর ধুন্ধুমার ব্যাটিং গেইলের অভাব মিটিয়ে দিল। সঙ্গে এদিনই আসল চেহারার ম্যাককালামকে দেখা গেল। দুজনের এমন পারফরম্যান্স এক সঙ্গে হলে প্রতিপক্ষের নাভিঃশ্বাস ওঠার কথা। তাই হলোও। কুমিল্লার বোলারদের ওপর চার্লস-ম্যাককালাম দু’জনই নিজেদের ঝাল মেটালেন।

চার্লস তো এবারের বিপিএলে দ্বিতীয় সেঞ্চুরিটাই তুলে নিয়ে অপরাজিত থাকলেন ১০৫ রানে। ছক্কাও হাঁকিয়েছেন সাতটি। বাউন্ডারি নয়টি।

গেইল-ম্যাককালামকে নিয়ে অনেক আশা ছিল রংপুরের। গেইল এলিমেনেটরে খুলনা টাইটান্সের বিপক্ষে এক হাতে জিতিয়েছেন রংপুরকে। সব পুষিয়ে দিয়েছেন ওই এক ম্যাচেই ৫১ বলে অপরাজিত ১২৬ করে। ম্যাককালামও দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথমবার প্রতিপক্ষের বোলারদের একের পর এক আছড়ে ফেললেন গ্যালারিতে।  তাঁর ৪৬ বলে ৭৮ রানের ইনিংসে ছক্কাই ছিল নয়টি। বাউন্ডারি মাত্র ১টি। বোঝাই যাচ্ছে, বোলারদের ছাতু করতেই তিনি উড়িয়ে মারার চেষ্টা করেছেন বেশি। একেবারে শেষে এসে জ্বলে পুরোনো সেই কথাটিই মনে করিয়ে দিলেন ম্যাককালাম,‘ওস্তাদের মার শেষ রাতে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!