• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জয় নয় মুমিনুলের চাওয়া ভালো ক্রিকেট খেলা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৩, ২০১৯, ১১:১৩ পিএম
জয় নয় মুমিনুলের চাওয়া ভালো ক্রিকেট খেলা

ঢাকা : ভারতের মাটিতে টেস্ট জেতা যে কোনও দলের জন্যই কঠিন। সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা ভারতের মাটিতে গিয়ে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। তাই ভারতের মাটিতে জয়ের প্রত্যাশা করাটা বাড়াবাড়ি। বিশেষ করে ফরম্যাটটার নাম যদি হয় টেস্ট। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকও তাই মনে করছেন।

নতুন টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন। উত্তাপটা টের পেতে পেতেই আসতে হয়েছে ভারতে। ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে তাদেরই মাঠে খেলা। তাও আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ। সাকিব আল হাসান, তামিম ইকবালদের মতো তারকা নেই। মুমিনুলরা কীভাবে সামলাবেন পরিস্থিতি?

মুমিনুল হাঁটলেন বাস্তবতার পথে। দুই দলের শক্তির তারতম্য বুঝিয়ে যেন জানালেন নিজেদের অবস্থান, ‘আমার কাছে মনে হয়েছে আমাদের কোনও চাপ নেই। কারণ আমাদের কোন প্রত্যাশা ওরকম নেই। আপনারাও জানেন, আমরাও জানি সবাই জানে। আমাদের ওইরকম চাপও নেই যে আমাদের জিততে হবে। আমরা আমদের ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব।’

কোচের সঙ্গে আলোচনায় মোমিনুল

তাহলে জেতার প্রত্যাশা ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ? এবার মুমিনুল বললেন ভিন্ন কথা,‘ জেতার প্রত্যাশা তা বলিনি। আপনারা যেভাবে বলছেন যে ওইরকম প্রত্যাশা না। যখন কোনও খেলোয়াড় মাঠে নামে সে সবসময় জেতার জন্যই খেলে। যখন আপনি বেশি প্রত্যাশা নিয়ে কথা বলবেন তখন চাপ চলে আসবে আমার কাছে।’

মুমিনুল আসলে জেতার কথা বলে নিজের ওপর চাপ নিতে চাচ্ছেন না। এই চাপটা নিয়ে ফেললে যে ব্যাটিংয়ে প্রভাব ফেলে। এখন দেখাই যাক, চাপ না নিয়ে ইন্দোরে কতটা ভালো করতে পারে বাংলাদেশ।

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!