• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন কোহলি


ক্রীড়া ডেস্ক জুন ২৭, ২০১৯, ০৩:২৮ পিএম
টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন কোহলি

ঢাকা :  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মুখোমুখি হবে ভারত ও উইন্ডিজ।  

আইসিসির প্রকাশিত সবশেষ র্যাংকিংয়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আছে ২য় স্থানে আর ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নম্বরে উইন্ডিজ।  দু’দলের রেটিং পয়েন্টের পার্থক্যটা নেহাতই কম নয়। ভারতের থেকে পাঁচ ধাপ পিছিয়ে থাকা উইন্ডিজদের সাথে রেটিং পয়েন্টের পার্থক্য ৩৬।

তবে ম্যাচটি যখন বিশ্বকাপের তখন রেটিং পয়েন্ট কিংবা র্যাংকিংয়ের অবস্থান দিয়ে ম্যাচের গুরুত্ব বিশ্লেষণ হয় না। ম্যাচের উত্তাপটা কেবল দেখা মেলে খেলার ময়দানেই। যেখানে সমানে সমান লড়াই করে দু’দল। তবে বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না উইন্ডিজ। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত আট দেখার পাঁচটিতেই জিতেছে ভারত।

এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে উইন্ডিজ। বিশ্বকাপে খেলা  পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত আর বাকি এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ছয় ম্যাচ খেলা উইন্ডিজরা হেরেছে চারটিতে, জিতেছে একটি আর বৃষ্টির কারণে পরিত্যক্ত একটি। বিশ্বকাপের সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে তাদের এই ম্যাচ জিততেই হবে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!