• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তরুণদের গেইল-ভিলিয়ার্সের কাছ যাওয়ার পরামর্শ মাশরাফির


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৯, ০৪:৫২ পিএম
তরুণদের গেইল-ভিলিয়ার্সের কাছ যাওয়ার পরামর্শ মাশরাফির

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে আন্তর্জাতিক ক্রিকেটের মহাতারকারা এখন ঢাকায়। যদিও চোটের কারণে দেশে ফিরে গেছেন অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে চার ছক্কায় বিপিএল মাতিয়ে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান এবি ডি ভিলিয়ার্স, ক্যারিবীয়ান ক্রিস গেইল এবং পাকিস্তানের শহীদ আফ্রিদি।

হাতের কাছে থাকা এসব তারকাদের কাছে গিয়ে ক্রিকেট কীভাবে খেলতে হয় তা শেখার জন্য দেশের তরুণ ক্রিকেটারদের প্রতি পরামর্শ দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সদ্য সংসদ সদস্য ম্যাশ বলেন, বলেন, গেইল-ডি ভিলিয়ার্সরা অনেক বন্ধুবৎসল। কেউ যদি তাদের কাছে কিছু শিখতে চায় তাহলে তারা না করার মতো মানুষ নয়। তবে ওরা তো আর নিজ থেকে ডেকে নিয়ে বলবে না, এসো এটা শিখ। এক্ষেত্রে আমাদের দায়িত্ব হলো ওদের কাছে যাওয়া এবং ক্রিকেট কীভাবে খেলতে হয় তা শেখার চেষ্টা করা।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, গেইল, হেলস, ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটার আছে ড্রেসিংরুমে। তাদের উচিত ওদের কাছ থেকে শেখা। শুধু যে আমাদের দলের খেলোয়াড়েরা যাবে তা নয়। অন্য দলের প্লেয়াররাও আসতে পারে। তারা যদি কিছু জানতে চায়, শিখতে চায়, অবশ্যই ওরা সাহায্য করবে। এটা করতে প্রস্তুত আছে ওরা।

মাশরাফি আরও বলেন, অন্য দলের কেউ এসে গেইল বা ডি ভিলিয়ার্সের সঙ্গে দেখা করতে চাইলেও রংপুরের সদস্যরা সাহায্য করবেন। এক্ষেত্রে আমরা হেল্প করতে পারি। কিছু জানতে চাইলে ওরা সবসময়ই হাসিমুখে প্রস্তুত আছে। তরুণদের লেসন নেয়ার ভালো সুযোগ এটা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!