• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তাইজুল-মিরাজের সৌজন্যে ৬ উইকেট চলে গেছে জিম্বাবুয়ের


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৫, ২০১৮, ০২:৪৫ পিএম
তাইজুল-মিরাজের সৌজন্যে ৬ উইকেট চলে গেছে জিম্বাবুয়ের

ঢাকা: মাঠে নেমেই রান দ্রুত রান তুলতে চেয়েছিলেন ব্রেন্ডন টেলর। সেটা করতে গিয়ে তাইজুলকে বেরিয়ে এসে খেললেন। খানিকটা দৌড়ে গিয়ে ডিপ মিডঅনে টেলরের ক্যাচটি তালুবন্দি করলেন ইমরুল কায়েস।

আউট হওয়ার আগে জিম্বাবুয়ের সবচেয়ে অভিজ্ঞ এই ব্যাটসম্যান খেলেছেন ২৫ বলে ২৪ রানের ইনিংস। তার আগে ৯ রানের মাথায় ব্রায়ান চারিকে (৪) বোল্ড করে উদ্বোধনী জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ।

৪৭ রানে ২ উইকেট হারানো জিম্বাবুয়েকে টানলেন আগের ইনিংসে ফিফটি করা অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার সময় জিম্বাবুয়ে ২ উইকেটে স্কোরবোর্ডে ৯১ রান তোলে। মনে হচ্ছিল, বড় ইনিংস খেলে বাংলাদেশকে বড় সমস্যায় ফেলতে যাচ্ছেন মাসাকাদজা। সেটি হয়নি মিরাজের সৌজন্যে। তিনি মাসাকাদজাকে এলবিডব্লুয়ের ফাঁদে ফেলেন। ২ রানের জন্য ফিফটিবঞ্চিত হন জিম্বাবুয়ে অধিনায়ক। ১০৪ বলে সাত বাউন্ডারির সাহায্যে করেন ৪৮ রান।

১২১ রানে মাসাকাদজা ফেরার পরই মোড়ক লেগে যায় জিম্বাবুয়ের ইনিংসে। ৯ রানের মধ্যে চলে যায় আরও ৩ উইকেট। আউট হয়ে ফিরে যান শন উইলিয়ামস(২০), পিটার মুর ও সিকান্দার রাজা (২৫)। ৩টি উইকেটই তুলে নেন তাইজুল। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দারুন সফল তাইজুল। ৩৮ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট। মিরাজের শিকার ২ উইকেট।

এ প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ে ৪৬ ওভারে ৬ উইকেটে ১৩৪ রান তুলেছে। সবমিলিয়ে তাদের লিড দাঁড়িয়েছে ২৭৩ রানের। হাতে ৪ উইকেট নিয়ে আরও কত রান যোগ করে জিম্বাবুয়ে এখন সেটাই দেখার। দ্রুতই তাইজুল-মিরাজরা তাদের অলআউট করতে না পারলে চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভুগতে হতে পারে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!