• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তামিমের সেঞ্চুরির পরও দুর্দশা কাটল না বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০১৯, ০৯:৪২ এএম
তামিমের সেঞ্চুরির পরও দুর্দশা কাটল না বাংলাদেশের

ঢাকা: দলের কেউ সেঞ্চুরি পেলে স্বাভাবিকভাবেই স্কোরটা স্বাস্থ্যবানই হওয়ার কথা। হ্যামিল্টনে তামিম ইকবাল সেঞ্চুরি তুলে নিয়েছেন ঠিকই তবুও বাংলাদেশের দুর্দশা কাটেনি। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ৫৫.২ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছে ২১৭ রান। লিটন দাস ১৪ আর মেহেদী হাসান মিরাজ ১০ রান নিয়ে ব্যাট করছেন।

এদিন টস হেরে ব্যাটিং করতে নেমেছিল বাংলাদেশ। গতি-বাউন্স সামলে দারুন এক সেঞ্চুরি তুলে নিলেন তামিম। এটি তাঁর ক্যারিয়ারের নবম এবং বিদেশের মাটিতে চতুর্থ সেঞ্চুরি। বিদেশের মাটিতে তিন থেকে চার নম্বর সেঞ্চুরি করতে তামিম সময় নিলেন নয় বছর। লর্ডস ও ওল্ড ট্র্যাফোর্ডে টানা দুই ইনিংসে সেঞ্চুরির সেই কীর্তির পর এই প্রথম বিদেশের মাটিতে সেঞ্চুরির দেখা পেলেন তামিম।

৩৭ বলে ফিফটি করা বাংলাদেশ ওপেনার সেঞ্চুরি করেছেন ১০০ বলে। বাংলাদেশ ২ উইকেটে ১২২ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল ওই তামিমের সৌজন্যেই।

৮৬ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া তামিম এর পর থেকে সতর্ক হয়ে গেলেন। ওয়ানডে সিরিজটা একেবারেই বাজে গেছে (৫,৫,০)। শেষ পর্যন্ত তামিম ১২৬ রানে ফিরেছেন কলিন ডি গ্র্যান্ডহোমের বলে, সেটাও আসলে তাঁর সবচেয়ে দুর্বল শটে।

তামিমের স্কোর যখন ১২৮ বলে ১২৬ তখন বাংলাদেশ ৫ উইকেটে ১৮০। তার মানে বাকি চার ব্যাটসম্যানের সম্মিলিত অবদান ৫২। তামিম চারই মেরেছেন ২১টি আর ছক্কা একটি। ৯০ রান এসেছে না-দৌড়ে! বাংলাদেশের হয়ে আবার সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হলেন তামিম।

বাকিদের মধ্যে আর কেউই এখনো অবধি ফিফটির কাছাকাছিও যেতে পারেননি। সাদমান ইসলাম ২৪, মাহমুদউল্লাহ ২২ রান করেছেন। ৪০ রানে ৪ উইকেট নিয়েছেন ওয়াগন্যার।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!