• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দক্ষিণ কোরিয়ায় আরও একটি জয় জামালদের


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৬, ২০১৮, ০৯:৩৩ পিএম
দক্ষিণ কোরিয়ায় আরও একটি জয় জামালদের

ঢাকা: দরজায় কড়া নারছে দক্ষিণ এশিয়ার ফুটবলের ‘বিশ্বকাপ’ খ্যাত টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপ। আগামী ৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বসতে যাচ্ছে এই আঞ্চলিক ফুটবল প্রতিযোগিতার আসর। তার আগে রয়েছে এশিয়ান গেমস ফুটবল। তারই প্রস্তুতি হিসাবে দক্ষিণ কোরিয়া সফর করছে বাংলাদেশ ফুটবল দল। সফর শেষ করার আগে আরও একটি জয় পেল লাল সবুজের দল।  

নিজেদের তৃতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে স্থানীয় চোদাং বিশ্ববিদ্যালয়কে ৩-১ গোলে হারিয়েছে জামাল ভূইয়ারা। মকপো আন্তর্জাতিক ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত এই ম্যাচে লাল-সবুজরা আগে গোল হজম করে (১৭ মিনিটে, উই চ্যান জং) দুর্দান্ত জয় ছিনিয়ে নেয়। ৩৯ মিনিটে মিডফিল্ডার বিপলু আহমেদ গোল করলে সমতায় ফেরে বাংলাদেশ। ৭৮ মিনিটে ফরোয়ার্ড মতিন মিয়া এবং ৮২ মিনিটে রবিউল হাসান গোল করলে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের কোচ জেমি ডে বলেন, ‘আগের চেয়ে বাংলাদেশ দল ভাল খেলেছে, উন্নতি করেছে। দলের সবাই বেশ ভাল অবস্থানে আছে।’ দলের ম্যানেজার সত্যজিত দাশ রূপ বলেন, ‘আমরা সাধারণত শেষের দিকে এসে খেই হারাচ্ছি। এবার ফুটবলাররা নিজেদের শক্তি ধরে রেখে শেষের দিকে দুই গোল করেছে। এতেই বাংলাদেশের জয় নিশ্চিত হয়েছে। এছাড়া দল পুরো ম্যাচে ভাল খেলেছে। কিছু ভুলত্রুটি ছিল। সেটা কাটিয়ে ওঠার চেষ্টা চলছে।’

দক্ষিণ কোরিয়াতে আরও চারদিন থাকবে বাংলাদেশ। ইন্দোনেশিয়াতে এশিয়ান গেমসের জন্য দল সেখানে যাবে ১১ আগস্ট।

জেমি ডে’র অধীনে এ নিয়ে পাঁচটি প্রস্তুতি ম্যাচ খেললো বাংলাদেশ। এর আগে গত ১৯ জুলাই কাতারে গিয়ে সেখানকার আল-মেসাইমেয়ার ফুটবল ক্লাবের সঙ্গে ১-১ গোলে এবং ২৬ জুলাই দেশে ফিরে সাভারের জিরানির বিকেএসপিতে শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের সঙ্গে একই ব্যবধানে ড্র করেছিল বাংলাদেশ দল। গত ১ আগস্ট দক্ষিণ কোরিয়ার মকপো আন্তর্জাতিক ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত কোরিয়ার দ্বিতীয় বিভাগের দল গুয়াংজু এফসির কাছে তারা হেরে যায় ০-২ গোলে। একই ভেন্যুতে ৩ আগস্ট বাংলাদেশ সেহান ইউনিভার্সিটি ফুটবল দলকে হারায় ২-১ গোলে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!