• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাজমুলের ‘নাগিন নাচ’ কোহলির, ভাংরায় মাতালেন পাণ্ডিয়া (ভিডিও)


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৭, ২০১৯, ০৮:১৫ পিএম
নাজমুলের ‘নাগিন নাচ’ কোহলির, ভাংরায় মাতালেন পাণ্ডিয়া (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: উইকেট পেলেই তিনি ‘নাগিন নাচ’ করে। দুই হাত মাথার ওপরে তুলে সাপের মতো ফণা তুলে উদযাপন করেন বাংলাদেশের অফ স্পিনার নাজমুল ইসলাম অপু। সেটা ঘরোয়া বা আন্তর্জাতিক ম্যাচ হোক। উইকেট পেলে সবখানেই এই নৃত্য করেন নাজমুল। গত বছর শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে দলের সবাই মিলে জয় উদযাপনে এই নৃত্য করেছিল। তারপরই বাংলাদেশ ছাপিয়ে এই ‘নাগিন নাচ’ অন্যান্য দেশের সংবাদমাধ্যমেও খবরের শিরোনাম হয়েছিল। নাজমুল ইসলামকে তো ডাকাই হয় নাগিন অপু বলে।

এবার ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও দেখা গেল ‘নাগিন নাচ’ করতে। অস্ট্রেলিয়ায় প্রথমবার সিরিজ জয়ের পর আনন্দে আত্মহারা হয়ে পড়ে গোটা ভারতীয় দল। হার্দিক পাণ্ডিয়া ভাংরা নৃত্য করেছেন। মাথার ওপর দুই হাত তুলে সাপের মতো ফনা তুলে নেচেছেন কোহলি।

সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে অস্ট্রেলিয়া থেকে একবার ভারত সিরিজ ড্র করে ফিরেছিল। এতদিন এটাই ছিল অস্ট্রেলিয়ার মাটিতে তাদের সর্বোচ্চ সাফল্য। এবার বিরাট কোহলি বর্ডার-গাভাস্কার ট্রফি নিয়েই দেশের বিমানে উঠবেন।

সিডনিতে বৃষ্টি বাধা না হলে সিরিজের ফল হতেই পারত ৩-১। তবে সেটা না হলেও ২-১-এ সিরিজ জিতে নিয়েছে ভারত। সিরিজের সবচেয়ে বেশি রান করেছেন চেতেশ্বর পূজারা। বলা চলে ব্যাটিংয়ে তাঁর অবদানই ছিল সবচেয়ে বেশি। তিনটি সেঞ্চুরি করেছেন ভারতীয় ক্রিকেটের নতুন ‘দ্য ওয়াল।’ সর্বোচ্চ ১৯৩।  চেতেশ্বর না বলে চে পূজারা বললেও ভুল বলা হবে না। টেস্ট ক্রিকেটের এক 'নিঃশব্দ বিপ্লবী'।

এতদিন তাঁর একটা বদনাম ছিল, ঘরের মাটিতেই স্রেফ রান পান পূজারা। এবার সেই মিথ ভেঙে নিজেকে প্রমাণ তো করলেনই, এবং বুঝিয়ে দিলেন লাল বলের ক্রিকেটে তিনি মুকুটহীন সম্রাট হয়ে থাকবেন। জমি উর্বর হোক আর নাই হোক, ফসল উঠবে তাঁর হাতেই।

সিরিজ জয়ের পর গোটা দলের উল্লাস ছিল দেখার মতো। মেরে দেশ কি ধরতি উগলে সোনা চাঁদনিতে হার্দিক পান্ডিয়া ভাংরা নাচলেন। কোমর দোলালেন টেস্ট পূজারি পূজারা। খুশিতে কি না নাগিন ভঙ্গিতে নাচলেন আগ্রাসী কোহলি। সিডনিতে টেস্ট সিরিজ জয়ের পর হোটেলে ঢোকার পথেই এই সব ঘটল। ঘণ্টা খানেকও হয়নি, সেই ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিও:

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!