• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসির-সোহানের ব্যাটে শেখ জামালের জয়


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ০৫:৫২ পিএম
নাসির-সোহানের ব্যাটে শেখ জামালের জয়

ছবি: সংগৃহীত

ঢাকা: শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দেয়া ১৭০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে প্রায় লক্ষ্যে পৌঁছে গিয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ওপেনার রবিউল ইসলাম এক প্রান্ত আগলে রেখে জয়ের পথেই হাটছিলেন। কিন্তু ৫১ বলে ৭টি চার আর ৩ ছক্কায় ৬৯ রানে রবিউলকে থামিয়ে দেন স্পিনার ইলিয়াস সানি। এরপর আর ঘুড়ে দাঁড়াতে পারেনি খেলাঘর। খুঁড়িয়ে খুঁড়িয়ে স্কোর বোর্ডে ১৫৮ রান জমা করলে ১১ রানের জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে যাত্রা শুরু করে শেখ জামাল।  

সোমবার (২৫ ফেব্রুয়ারি) প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ব্যাটিং করতে পাঠায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ব্যাট করতে নেমে নুরুল হাসান সোহান ও নাসির হোসেনের ব্যাটে ভর করে ৫ উইকেটে ১৬৯ রান করে শেখ জামাল।  

এদিন শেখ জামালকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। ১৯ বলে ২১ রান করে ফারদিন সাজঘরে ফিরলে ৩৮ রানের ওপেনিং জুটি ভাঙে। এরপর হাসানুজ্জামান ও ইমতিয়াজ বড় সংগ্রহের লক্ষ্যে ছোটেন। দলীয় ৭৮ রানে ব্যক্তিগত ২৬ রান করে আউট হন হাসানুজ্জামান। তার একটু পরেই আউট হন ৩১ রান করা ইমতিয়াজ।

৮১ রানে তিন উইকেট পড়লে সেখান থেকে দলীয় স্কোর বড় করেন নুরুল হাসান সোহান ও নাসির হোসেন। দুইজনেই আক্রমণাত্মক ব্যাটিং করেন। বিপিএল টি-টোয়েন্টি বেশি ম্যাচ সুযোগ না পাওয়া নাসির যেন এই ম্যাচে টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণের চেষ্টা করেন। দুইজন মিলে গড়েন ৬৫ রানের জুটি। ২৭ বলে ৩৪ রান করে আউট হন নাসির হোসেন। তার ইনিংসে ছিল ১টি চার ও ২টি ছয়।

নাসির বিদায় নিলেও শেষের দিকে দলীয় স্কোর বড় করার চেষ্টা করেন নুরুল। তবে তার ইনিংস থামে দলীয় ১৬১ রানে। ১৯তম ওভারের প্রথম বলে রবিউল হকের বলে আউট হন নুরুল। ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন নুরুল। ইনিংসে ছিল ১টি চার ও ৩টি ছয়। দুইজনের জুটিতে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান।

জবাবে ১৭০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিলো খেলাঘরের দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও সাদিকুর রহমান। শুরু থেকেই লক্ষ্যে পৌঁছাতে আক্রমণাত্মক ব্যাটিং করেন রবিউল রবি। দুইজনের জুটি ভাঙে দলীয় ৪১ রানে। ১৬ বলে ২১ রান করে আউট হন সাদিকুর। তার বিদায়ে রবিউলের সঙ্গে জুটি বাঁধেন খেলাঘরের অধিনায়ক মাহিদুল।

এরই মধ্যে ফিফটি হাঁকান রবিউল। দুইজনের ৭৪ রানের জুটি ভাঙেন ইলিয়াস সানি। ৫১ বলে ৬৯ রান করা রবিউলকে আউট করেন সানি। তার একটু পরে বিদায় নেন মাহিদুলও। তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি খেলাঘর। শেষদিকে ৮ বলে ১৯ রানের ঝড়ো ইনিংস খেলেন মাসুম। শেখ জামালের শহিদুল ইসলাম নেন ৪টি উইকেট। ম্যাচ সেরার পুরষ্কারও উঠে তার হাতেই।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!