• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নড়াইল জেলা লকডাউনের খবর সঠিক নয়


নড়াইল প্রতিনিধি এপ্রিল ৭, ২০২০, ১২:০৮ এএম
নড়াইল জেলা লকডাউনের খবর সঠিক নয়

নড়াইল : নড়াইল জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে, এমন খবর সোমবার সন্ধ্যা থেকে কয়েকটি গণমাধ্যমসহ ফেসবুকে ছড়িয়ে পড়লেও তা সঠিক নয়। তবে করোনাভাইরাস প্রতিরোধে অপ্রয়োজনে বাইরে গমনাগমনে বিধি-নিষেধ আরোপ করেছে পুলিশ ও জেলা প্রশাসন। বিভিন্ন প্রবেশ পথে বাড়ানো হয়েছে চেকপোস্ট। 

বিষয়টি সোমবার (৬ এপ্রিল) রাত ৮টার দিকে নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। 

তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সর্তক থাকতে হবে। অপ্রয়োজনে বাইরে বের হওয়া যাবে না। এ ব্যাপারে পুলিশ প্রশাসন আন্তরিক ভাবে কাজ করছে।’ 

এর আগে গত ১ এপ্রিলও দক্ষিণ নড়াইল লকডাউনের গুজব খবর ছড়িয়ে পড়ে। যদিও এ খবর ভিত্তিহীন বলে প্রশাসন থেকে জানানো হয়েছিল। এছাড়া শ্বাসকষ্ট, জ্বর, পাতলা পায়খানা, গা ব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে ৩১ মার্চ রাত ৯টার দিকে নড়াইল সদর হাসপাতালে শওকত আলী নামে এক যুবকের মৃত্যু হয়। শওকত শহরের দক্ষিণ নড়াইলের ওমর আলীর ছেলে এবং তিনি রূপগঞ্জ বাজারে সুপারির ব্যবসা করতেন। এরপর গুজব ছড়িয়ে পড়ে, মৃত্যু শওকতের বাবা এবং ভাইও অসুস্থ হয়েছেন। যদিও এ খবরের কোনো ভিত্তি ছিল না। বিভিন্ন গণমাধ্যমে এ ভুয়া খবর প্রচারের পর ক্ষুদ্ধ হন শওকতের বাবা, ভাইসহ পরিবারের সদস্যরা। এমনকি রাজনৈতিক নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন পেশার মানুষও ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

সোনালীনিউজ/এফকে/এএস

Wordbridge School
Link copied!