• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তান সফরে বাংলাদেশ দলে নতুন চমক কে এই হাসান


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০২০, ০৫:৪৩ পিএম
পাকিস্তান সফরে বাংলাদেশ দলে নতুন চমক কে এই হাসান

ঢাকা: সব প্রতিক্ষার অবসান ঘটিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এরই মধ্যে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ঘোষিত দলে নতুন মুখ হাসান মাহমুদ।  তরুণ এই পেসার সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলেছিলেন। 

পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া হাসান মাহমুদ ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফর্মার। তিন ম্যাচ সিরিজের এই দলে নতুন মুখ কেবল ২০ বছর বয়সী হাসানই। এবারের বিপিএলে সম্ভাবনার ঝিলিক দেখিয়েছেন হাসান মাহমুদ। লক্ষীপুরের এই পেসার নিয়মিতই বল করেছেন ১৪০ কিলোমিটারের আশেপাশে।

অনেক সময় রান দিলেও দারুণ কিছু ডেলিভারিতে নিজের সম্ভাবনার প্রমাণও রেখেছেন। ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ৩ জানুয়ারি সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে ৩২ রানে ৪ উইকেট নেয়াই তার সবচেয়ে বড় সাফল্য। হাসানের বোলিংয়ে কিছু বৈচিত্র্য থাকলেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন গতি দিয়ে। সর্বোচ্চ ঘণ্টায় ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন এ টুর্নামেন্টে।

বিসিবি সভাপতি নাজমুল হাসানও একাধিকবার তার প্রশংসা করে বলেছেন, ‘হাসান মাহমুদ একজন সম্ভাবনাময় ক্রিকেটার। সে বেশ জোরে বল করতে পারে।’

তাই গতি ও ভবিষ্যৎ সম্ভাবনার দিকে তাকিয়েই হাসানকে দলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। অবশ্য পাকিস্তান সফরে দল ঘোষণার আগে বিপিএলের পারফরম্যান্স দিয়ে জায়গা পাওয়া খেলোয়াড়দের মধ্যে থেকে হাসান মাহমুদ সবচেয়ে বড় চমক হতে পারেন বলে গণমাধ্যমে খবরও বেরিয়েছিল।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!