• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে, সূচি প্রকাশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৬, ২০২০, ০৩:৩৮ পিএম
পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে, সূচি প্রকাশ

ঢাকা: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। এর আগে ভালো কিছু করার প্রত্যয়ে পাকিস্তানের মাটিতে পা রেখেছিলেন টাইগাররা। কিন্তু ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ হেরে এখন হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কায় ভুগছে বাংলাদেশ দল।

সোমবার (২৭ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হতে যাচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

আর এরই মধ্যে জানা গেছে, পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ আসছে জিম্বাবুয়ে। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে সিরিজের সূচি জানানো হয়েছে। বাংলাদেশে সফরে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। সফরে একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে তারা।

এর আগে জানা গিয়েছিল, ২০২০ সালে একটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসবে জিম্বাবুয়ে। যেখানে ওয়ানডে ম্যাচের উল্লেখ ছিল না। কিন্তু আইসিসির ফিউচার ট্যুর প্ল্যানে ২০২০ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বাংলাদেশ সফর না থাকায় বিষয়টি অনিশ্চয়তার মুখে পড়ে যায়। তবে শেষ পর্যন্ত বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। একটু পরিবর্তন আনা হয়েছে সূচিতে। পাঁচ টি-টোয়েন্টির বদলে খেলা হবে দুটি। সঙ্গে যুক্ত হয়েছে তিনটি ওয়ানডে।

বিসিবি সূত্র জানায়, আগামী ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে আফ্রিকার ক্রিকেট খেলুড়ে দেশটি। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ঢাকায় একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। আগামী ২২ ফেব্রুয়ারিতে ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুদল। টেস্ট শেষে দুদল উড়ে যাবে চট্টগ্রাম। 

সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ১ মার্চে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৬ মার্চে হবে শেষ ওয়ানডে। এর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ফের ঢাকায় ফিরবে দুদল। ৯ তারিখে শেরেবাংলায় হবে টি-টোয়েন্টির প্রথমটি। দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। সফর শেশে ১২ মার্চ দেশের পথে উড়াল দেবেb সফরকারীরা।

এদিকে, ১২ মার্চ জিম্বাবুয়ে চলে গেলেও ক্রিকেটপ্রেমীদের জন্য অপেক্ষা করছে আরও এক চমক। মার্চেই শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এ সিরিজের সূচি এখনও প্রকাশ করেনি বিসিবি। জানা গেছে, সিরিজের দ্বিতীয়টি ভারতে সদ্য নির্মিত বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট গ্রাউন্ড সরদার প্যাটেল স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!