• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রাথমিক শিক্ষক নিয়োগে সদ্য উত্তীর্ণদের জন্য বড় সুখবর


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২০, ০৭:১৮ পিএম
প্রাথমিক শিক্ষক নিয়োগে সদ্য উত্তীর্ণদের জন্য বড় সুখবর

ঢাকা: হাইকোর্টে রুলের কারণে স্থগিত হয়ে যাওয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে উত্তীর্ণদের বড় ধরনের সুখবর দিয়েছে সহকারী শিক্ষক সমিতি।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা যথাসময়ে যোগদান করতে পারছেন না তাদের পক্ষে আইনি লড়াইয়ের ঘোষণা দিয়েছেন প্রাথমিক শিক্ষক নেতারা। বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ এ তথ্য জানিয়েছেন।

এই শিক্ষক নেতা জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা -২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যে সকল (১৮ হাজার ১৪৭ জন) নিয়োগপ্রাপ্ত শিক্ষক যোগদানের অপেক্ষায় আছেন, তাদের মধ্যে অনেক জেলায় আদালতের নিষেধাজ্ঞা থাকায় যথাসময়ে যোগদান করতে পারছেন না।

তিনি বলেন, তাদের পক্ষে আইনি লড়াইয়ে সরকার পক্ষকে সহযোগিতা করে দ্রুত যোগদানে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (রেজি: এস-১২০৬৮)।

এর জন্য ভুক্তভোগী শিক্ষকদের আইনি লড়াইয়ে প্রয়োজনীয় আর্থিক ব্যয়ভার সমিতি বহন করবে। এজন্য যারা নিয়োগের অপেক্ষায় আছেন, তাদেরকে নিজ নিজ জেলার বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির উপজেলা/জেলা/কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এজন্য যোগাযোগ করতে বলা হয়েছে- মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ, সভাপতি, ০১৮৪৩৫০৪৭১০, [email protected]

মোহাম্মদ নুরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি, ০১৭১৬৯২৭২৪২, সাবেরা বেগম, সাধারণ সম্পাদক, ০১৯১১০২২২৫৮।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!