• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফখরুলসহ বিএনপির ৪ নেতাকে আত্মসমর্পণের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৬, ২০১৯, ০২:০৩ পিএম
ফখরুলসহ বিএনপির ৪ নেতাকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা : জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা হত্যার হুমকি দেয়ার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির চার শীর্ষ নেতাকে বিচারিক আদালতে আগামী ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের পক্ষে এ আবেদন করা হয়। আবেদন করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন এবং ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আগাম জামিন আবেদন করা বিএনপি নেতারা হলেন, ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়।

গত ৫ আগস্ট হত্যার হুমকির অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত মামলাটি আমলে নিয়ে ওইদিনই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয় নেতার বিরুদ্ধে গ্রেফতারি রোয়ানা জারি করেন।

মামলায় আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলায় বাদী অভিযোগ, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে ১৫ আগস্ট আইএস দিয়ে বাদীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়। বোমা মেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

এবি সিদ্দিকী আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন। তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করেছেন দাবি বাদীর। আদালত বাদীর জবানবন্দি নিয়ে পরে আদেশ দেবেন বলে জানান।

এ ঘটনায় তিনি নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর ৯ জনকে আসামি করে ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!