• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফের আটকে গেল হকির নির্বাচন


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৪, ২০১৯, ০৫:০৩ পিএম
ফের আটকে গেল হকির নির্বাচন

ছবি সংগৃহীত

ঢাকা: দীর্ঘ দিন পর ঠিক হয়েছিল বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তারিখ। আগামী ৮ এপ্রিল হওয়ার কথা ছিল নির্বাচন। নির্বাচন ঘিরে সরগরম হয়ে উঠেছিল দেশের হকি অঙ্গণ। কিন্তু হাইকোর্টের আদেশে আবারও আটকে গেল সেই নির্বাচন।  

বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকার ওপর স্থগিতাদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন। সেই আদেশের পরিপ্রেক্ষিতে ৮ এপ্রিল নির্ধারিত নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)।

প্রথম বিভাগ হকি লিগের দল শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের ভোটার হওয়ার বৈধতা নিয়ে আদালতে মামলা করেছিলেন এই সংগঠনেরই মোহাম্মদ সিকান্দার হায়াত। সেই মামলায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন চূড়ান্ত ভোটার তালিকার ওপর স্থগিতাদেশ দেন। ভোটার তালিকা নিয়ে উদ্ভূত সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল থাকবে।

যে কারণে জাতীয় ক্রীড়া পরিষদ বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন স্থগতি করেছে। সেই সঙ্গে তারা জানিয়েছে, পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত (হাইকোর্ট থেকে) এ কার্যক্রম স্থগিত থাকবে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ছিল মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। জাতীয় ক্রীড়া পরিষদের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তারা জানান, এ বিষয়ে উচ্চ আদালতে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, হকি ফেডারেশনে দ্বন্দ্ব-তর্ক-বিতর্কের গল্প পুরনো। নির্বাচন এলে সেটি আসে প্রকাশ্যে। তাতে করে বাধাপ্রাপ্ত হয় নির্বাচনও। ফেডারেশনের সবশেষ নির্বাচন হয়েছে অর্ধযুগ হলো। এরপর বেশ কয়েক দফা নির্বাচনের চেষ্টা চালানো হলেও তা আলোর মুখ দেখেনি। নানা সময়ে উদ্যোগ নিলেও হয়নি একটি নির্বাচন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!