• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরালেন মোস্তাফিজ-রুবেল


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৮, ০৭:৪৪ পিএম
বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরালেন মোস্তাফিজ-রুবেল

ছবি: সংগৃহীত

ঢাকা: স্বাগতিক বাংলাদেশের ছুঁরে দেয়া ২৫৬ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওবারেই হোঁচট খেলেও দ্রুতই ঘুঁরে দাঁড়িয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে একটু সময় নিলেও স্বাগতিক শিবিরে স্বস্তি ফিরিয়েছেন দুই পেসার রুবেল হোসেন আর মোস্তাফিজুর রহমান।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে উইন্ডিজ। নিজের প্রথম স্পেলে প্রথম ওভারের দ্বিতীয় বলেই চন্দ্রপল হেমরাজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। এরপর প্রতিরোধ গড়েন শাই হোপ এবং ড্যারেন ব্রাভো। তাদের প্রতিরোধ ভাঙেন রুবেল হোসন। ৪৩ বলে এক চার, এক ছক্কায় ২৭ রান করা ব্রাভো সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরৎ পাঠান রুবেল।  

৭০ রানে ২ উইকেট হারানো ক্যারিবীয়দের ইনিংস নতুন করে গোছাতে চেষ্টা করে শাই হোপ আর মারলন স্যামুয়েলস। তাদের ৬২ রানের জুটির ভেঙে দেন মোস্তাফিজুর রহমান। মুশফিকের হাতে ধরা পড়ে বিদায় নেয়ার আগে ২৭ রান করেন স্যামুয়েলস। পরের ওভারেই আরও একটি উইকেট পেতে পারত বাংলাদেশ। কিন্তু রুবেল হোসেনের করা ৩১তম ওভারের ৫ম বলটি হেটমায়ারের ব্যাটে লেগে উপরে উঠে গেলেও তালুবন্দি করতে পারেননি ইমরুল কায়েস। উল্টো আহত হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার।

এই প্রতিবেদন তৈরি করার সময় ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে সফরকারি ক্যারিবীয় দল। শাই হোপ ৭৮ এবং রোস্টন চেজ ০ রান নিয়ে অপরাজিত আছেন।  

এর আগে নিজেদের  ‘শততম’ ওয়ানডে খেলতে নামেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। মাইলফলকের ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেন সাকিব, মুশফিক এবং তামিম ইকবাল। তুলে নেন হাফ সেঞ্চুরি। তাদের হাফ সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। সাকিব ৬২ বলে সর্বোচ্চ ৬৫, তামিম ৬৩ বলে ৫০ এবং মুশফিক করেন ৮০ বলে ৬২ রান।

উইন্ডিজের পক্ষে ওশানে থমাস সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। এছাড়া রোভম্যান পাওয়েল, কেমার রোচ, দেবেন্দ্র বীশু ও কেমো পল একটি করে উইকেট নিয়েছেন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!