• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে সঙ্গী করে সেমিতে ফিলিপাইন


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৮, ১০:১১ পিএম
বাংলাদেশকে সঙ্গী করে সেমিতে ফিলিপাইন

ঢাকা: এশিয়ান গেমসে দুর্দান্ত খেলা বাংলাদেশকে নিয়ে সাফে বড় প্রত্যাশা ছিল। কিন্তু সে প্রত্যাশার সামান্যটুকুই মেটাতে পেরেছেন জামাল ভুঁইয়ারা। প্রথম ম্যাচে ভুটান আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়েও ঘরের মাঠে সাফ ফুটবলের সেমিফাইনালে খেলা হয়নি বাংলাদেশের।

কেন হলো না, এ দুঃখ এখনও রয়েই গেছে। সেই হতাশা কাটানোর বড় সুযোগ এনে দিয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। অবশ্য প্রথম ম্যাচেই লাওসকে ১-০ গোলে হারিয়েছে লাল-সবুজের জার্সিধারিরা।

বুধবার সমীকরণটা ছিল এরকম, লাওসের বিপক্ষে ফিলিপাইন জিতলেই বাংলাদেশ চলে যাবে সেমিফাইনালে। একই সঙ্গে ফিলিপাইনও। প্রত্যাশামাফিক ফিলিপাইন জিতেছে ৩-১ গোলে। বিদায় নিয়েছে লাওস আর বাংলাদেশ-ফিলিপাইন উঠে গিয়েছে সেমিফাইনালে।

ফিলিপাইন জেতায় শুক্রবার অনেকটা নির্ভার হয়েই শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হতে খেলতে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সর্বশেষ কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের সেমিতে খেলেছিল আজ থেকে তিন বছর আগে।

২০১৫ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপেই সেমিফাইনালে উঠে থাইল্যান্ডকে হারিয়েছিল মামুনুল ইসলামের দল। ফাইনালে মালয়েশিয়ার বিপক্ষে অবশ্য দুই গোলে পিছিয়ে থেকে দুই গোল দিয়ে ম্যাচ ফিরেও শেষ অবধি ৩-২ গোলে হারতে হয় বাংলাদেশকে। এবার কী সেই আক্ষেপ ঘুচবে?

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!