• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিপিএলে সাকিবের নতুন ঠিকানায় মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক  আগস্ট ২০, ২০১৯, ০৬:৩৩ পিএম
বিপিএলে সাকিবের নতুন ঠিকানায় মাশরাফি

ঢাকা: বেশ ঘটা করে রংপুর রাইডার্সে এবার নাম লেখান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু দিন কয়েক না যেতেই বিসিবি জানায়, নতুন করে কাউকে দলে নেওয়ারই এখতিয়ার নেই কোনও দলের। নতুন আসরের আগে সব ফ্রেঞ্চাইজিকে আগে চুক্তি নবায়ন করতে হবে, পরে ঠিক হবে রিটেশন বা দলে ভেড়ানোর নিয়ম কানুন। এই সিদ্ধান্তের পর তীব্র প্রতিক্রিয়া দেখালেও রংপুর রাইডার্সের ভাব এখন নমনীয়। তবে আগামী আসরে সাকিবের সঙ্গে মাশরাফি বিন মর্তুজাও তাদের দলেই খেলবেন বলে জানালেন দলটির সিইও ইশতিয়াক সাদেক।

মঙ্গলবার (২০ আগস্ট) বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে দেখা করে পরের আসরের ইস্যু নিয়ে কথা বলতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আসেন ইশতিয়াক। এদিন নতুন করে আরও চার আসরের জন্য বিপিএলে তাদের দলের থাকা নিশ্চিত করে যান তিনি।সব ফ্রাঞ্চাইজির সঙ্গে এভাবে চুক্তি নবায়নের পর নিয়মে কিছু পরিবর্তন আনবে বিপিএল কর্তৃপক্ষ।  

নিয়ম কেমন হওয়া উচিত তা নিয়েও কিছু পরামর্শ দিয়ে যাওয়ার জানান ইশতিয়াক,  ‘আমার মনে হয় এখানে সাকিব কোনো বড় ইস্যু না। যেহেতু ফ্র্যাঞ্চাইজি পেমেন্ট শেষ হয়ে গিয়েছিল, সে কারণে তারা জানতে চাইল আমরা কী পরবর্তী চার বছরের জন্য রাজী কিনা। নিঃসন্দেহে বসুন্ধরা গ্রুপ রংপুর রাইডার্স হিসেবে থাকতে চায়। এরপরও উনারা কিছু নতুন নিয়ম কানুন বদল করবে। নতুন নিয়ম কানুন কীভাবে করতে চায় কীভাবে করলে ভাল হবে জানতে চাইল। আমরা মোটামুটি সব ব্যাপারেই একমতই হয়েছি। আমরা কিছু পরামর্শ দিয়েছি বলেছি লিখিতভাবে জানিয়ে দিব।’

সাকিবকে আইকন হিসেবে দলে নিলেও নতুন আসরে আইকন প্রথাই উঠিয়ে দেওয়ার কথা শোনা যাচ্ছে। স্থানীয় ক্রিকেটারদের সরাসরি সই করানো যাবে কিনা তা নিয়েও থাকছে ধোঁয়াশা। সাকিবকে যদি তারা দলে পায় তাহলেও মাশরাফিকেও রাখবে কিনা, বা রাখতে পারবে কিনা এই ধরণের প্রশ্নও অস্পষ্ট। 

কিন্তু ইশতিয়াক নিশ্চিত করলেন আসছে আসরের তাদের দলে খেলবেন সাকিব, মাশরাফি দুজনেই,  ‘মাশরাফি তো আমাদের ঘরের ছেলে। আমি যতটুকু জানি মাশরাফি যদি অবসর নেয় তাহলে সে আইকন থাকবে না। আমাদের চিন্তা ছিল আমাদের রিটেনশনে মাশরাফিও পড়ে যায়। মাশরাফি সাকিব দুজনেই রংপুরে খেলবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!