• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিবাহবার্ষিকীর আগেই আনুশকাকে বিরাট উপহার কোহলির


নিউজ ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৮, ১০:৩৬ এএম
বিবাহবার্ষিকীর আগেই আনুশকাকে বিরাট উপহার কোহলির

ঢাকা: আজ তাদের বিবাহ বার্ষিকী। বিরাট কোহলি-আনুশকা শর্মার বিয়ের এক বছর পার হলো। জীবনের প্রথম বিবাহবার্ষিকীতে আনুশকাকে সেরা উপহারটা দিয়ে দিলেন ভারত অধিনায়ক। 

ভারতীয় ক্রিকেট ইতিহাসে অস্ট্রেলিয়া সফরে গিয়ে প্রথম টেস্টই জয় তুলে নেওয়ার নজির নেই কোনও অধিনায়কের। সেই নজিরই এখন কোহলির ঝুলিতে। অ্যাডিলেডে ৩১ রানে ম্যাচ জিতে চার ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল কোহলির টিম ইন্ডিয়া। 

বিবাহ বার্ষিকীতে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডিকে কোহলির দেওয়া এর চেয়ে ভাল উপহার কী-ই বা হতে পারত? ম্যাচ শেষে কোহলির মুখের আবেগই বলে দিচ্ছিল মুখে কিছু না বলেলেও আনুশকাকে সেরা উপহারটা বিবাহবার্ষিকীর  আগেই দিয়ে দিলেন তিনি।

২০১৭ সালে ১১ ডিসেম্বর ইতালির তাসকানিতে চার হাত এক হয় বিরুষ্কার। সেই হাইভোল্টেজ বিয়ে নিয়ে লুকোছাপাও কম ছিল না। সংবাদমাধ্যমেকে এড়িয়ে চলতেই ভারতের পরিবর্তে ওয়েডিং ডেস্টিনেশন হিসেবে ইতালিকে বেছে নেয় এই যুগল। নিমন্ত্রিতদের তালিকায় ছিল শুধু পারিবারিক বন্ধুরা। ইতালিতে বিয়ে সেরে দেশে ফিরে দিল্লিতে জমকালো রিসেপশন থ্রো করেছিলেন এই ক্রিক-বলি জুটি। হাইভাল্টেজ সেই বিয়েরই বছর পার হলো। 

জীবনের বিশেষ এই দিনটি কোহলির সঙ্গে সময় কাটাতে বর্তমানে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডেই রয়েছেন আনুশকা। শুধু তাই নয়, ম্যাচের দ্বিতীয় দিন ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে চোখ ছিল তাঁর। টিভিতে নয় অ্যাডিলেডের গ্যালারিতে হাজির ছিলেন পিকু গার্ল খ্যাত আনুশকা। আজ তাঁর বিয়ের এক বছর পূর্তি।  জীবন সঙ্গিনী’র থেকে সাইপ্রাইজ গিফট হাজির হওয়ার আগেই অবশ্য ম্যাচ জিতে স্ত্রীকে প্রথম বিবাহবার্ষিকীর উপহার দিয়ে মাঠ ছাড়লেন কোহলি।

অ্যাডিলেডে ব্যাটসম্যান কোহলি ব্যাক্তিগত সাফল্যে চোখ কাড়তে না-পারলেও অধিনায়ক কোহলি কিন্তু একাধিক নজির গড়ে ফেললেন। তিনিই প্রথম এশিয়ান অধিনায়ক যিনি দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে একটি করে টেস্ট ম্যাচ জিতলেন। ভারতীয় অধিনায়কদের মধ্যেও এই কীর্তি একমাত্র কোহলিরই আছে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!