• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি বলে দিলেন শোয়েব আখতার


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০১৯, ০৩:৩৫ পিএম
বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি বলে দিলেন শোয়েব আখতার

ঢাকা : নেতৃত্ব নেওয়ার পর থেকেই তিনি বাংলাদেশ দলকেই বদলে দিয়েছেন। ২০১৫ বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার হাত ধরেই লাল-সবুজের দেশ উঠেছিল কোয়ার্টার ফাইনালে। এরপর ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। গত কয়েক বছরে মাশরাফির নেতৃত্বে অসামান্য সাফল্য এসেছে।

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ দলকে নিয়ে বিশ্বকাপে খেলতে যাচ্ছেন মাশরাফি। এবারের বিশ্বকাপে সবচেয়ে অভিজ্ঞ অধিনায়ক তিনি। মাশরাফি ২০০৩, ২০০৭ বিশ্বকাপ খেলেছেন। চোটের কারণে ঘরের মাঠে ২০১১ বিশ্বকাপ খেলতে পারেননি। সেটি খেলতে পারলে ইংল্যান্ড বিশ্বকাপ হতো মাশরাফির পঞ্চম।

চলতি বিশ্বকাপের অন্য ৯ অধিনায়কের কেউই খেলেননি ২০০৭ সালের বিশ্বকাপ। তবে শুধু অভিজ্ঞতার বিচারে নয়, দলকে নেতৃত্ব দেয়া এবং এক সুতোয় বেঁধে রাখার পারদর্শিতার কারণে এরই মধ্যে মাশরাফিকে বিশ্বকাপের সেরা অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার শোয়েব আখতার।

পাকিস্তানের টিভি চ্যানেল পিটিভি স্পোর্টসের ‘গেম অন হ্যায়’ অনুষ্ঠানে সব দলের বিশ্বকাপ স্কোয়াড সম্পর্কে আলোচনা করতে গিয়ে এ কথা বলেন শোয়েব। তার সঙ্গে একই অনুষ্ঠানে থাকা রশিদ লতিফও ইতিবাচক কথা বলেন বাংলাদেশের ব্যাপারে।

অনুষ্ঠানের একপর্যায়ে রশিদ লতিফ যখন মাশরাফির কৃতিত্ব ব্যাখ্যা করার জন্য শব্দ খুঁজে পাচ্ছিলেন না তখন তাকে থামিয়ে শোয়েব বলেন, ‘এক কথায় ইংল্যান্ড বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি। তবে তাদেরকে বেশী উচ্চাভিলাষী হওয়া যাবে না। তাহলেই তারা বিশ্বকাপে ভালো করবে।’

এসময় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের গভীরতা সম্পর্কে আলাপ করতে গিয়ে রশিদ লতিফ বলেন, ‘২০১৪ সাল থেকেই দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। তারা ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মত দলকে হারিয়েছে ওয়ানডেতে। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে দিয়েছিল তারা। বাংলাদেশের ব্যাটসম্যানরা অনেক সুন্দর স্ট্রাইক রোটেট করে খেলতে পারে যেটি তাদের জন্য একটি প্লাস পয়েন্ট।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!