• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বজয়ী কোচকে ছিনিয়ে নিল সাকিবের হায়দরাবাদ


ক্রীড়া ডেস্ক জুলাই ১৯, ২০১৯, ১২:৫২ পিএম
বিশ্বজয়ী কোচকে ছিনিয়ে নিল সাকিবের হায়দরাবাদ

ঢাকা: চব্বিশ ঘন্টার মধ্যে খবরটা পুরোই ঘুরে গেল। কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছিল, তিনি আগামী মৌসুমে কেকেআরের কোচের দায়িত্ব নিচ্ছেন। কিন্তু বৃহস্পতিবার জানা গেল, বিশ্বকাপজয়ী ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব নিচ্ছেন। সানরাইজার্সের পক্ষ থেকে বলা হয়েছে, প্রধান কোচ টম মুডির জায়গায় বেলিসকে নেওয়া হলো। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজ শেষ হওয়ার পর ইংল্যান্ডের কোচের পদ থেকে তিনি সরে যাবেন। তার পর সানরাইজার্সের কোচের দায়িত্ব নেবেন।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মুডি সাত বছর সানরাইজার্সের কোচের দায়িত্বে ছিলেন। ২০১৬-তে তাঁর কোচিংয়েই সানরাইজার্স আইপিএল চ্যাম্পিয়ন হয়। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সবদিক বিবেচনা করে সানরাইজার্স ফ্র‌্যাঞ্চাইজি সিদ্ধান্ত নিয়েছে, তারা আগামী মৌসুমে নতুনভাবে চলতে চায়। সেই কারণে মুডিকে সরিয়ে বেলিসকে নেওয়া হচ্ছে। বেলিস কেকেআরকে দু’দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। এছাড়াও বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের কোচের দায়িত্বেও ছিলেন। তাঁর কোচিং জীবনে সাফল্য প্রশ্নাতীত। আমাদের আশা, সানরাইজার্সের হয়েও তিনি সাফল্য পাবেন। দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।’

ট্রেভর বেলিসের সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের ঠিক কি চুক্তি হয়েছে, তা জানা যায়নি। আইপিএলে ট্রেভরের কোচিং করানোর অভিজ্ঞতা চার বছরের। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত কেকেআরের কোচের দায়িত্বে ছিলেন। তাঁর কোচিংয়ে কেকেআর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়। ২০১৫ সালে ইংল্যান্ড ক্রিকেট দলের দায়িত্ব নেওয়ার চার বছরের মধ্যে বিশ্বকাপ উপহার দিলেন। ট্রেভরকে প্রধান কোচ হিসাবে বেছে নেওয়ার পাশাপাশি বিদায়ী কোচ টম মুডিকেও ধন্যবাদ জানিয়েছে সানরাইজার্স।

সোনালীনিউজ/.আরআইবি

 

Wordbridge School
Link copied!