• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেসলেট বনাম ব্লকবাস্টার


কাউছার এইচ তানজিল অক্টোবর ১৫, ২০১৯, ১১:৫০ এএম
ব্রেসলেট বনাম ব্লকবাস্টার

সালমান খানের নীলকান্তমণি ব্রেসলেটের কথা কে না জানে? বাবা সেলিম খান সালমানকে ব্রেসলেটটি উপহার দেন এরপর থেকে এটাই হয়ে যায় তাঁর দৈনন্দিন ফ্যাশনের অন্যতম অনুসঙ্গ। ওয়ান্টেড, রেডি, বডিগার্ড, গড তুসি গ্রেট হো সহ অনেকগুলো ছবিতে সালমানের হাতে এ ব্রেসলেটটি দেখা গিয়েছিল। সালমানের লাকি চার্মও বলা হয় ব্রেসলেটটিকে। যদিও বক্সঅফিস রেকর্ড বলছে ভিন্ন কথা। ব্যক্তি সালমানকে ব্রেসলেট পরাবস্থায় দেখতে অত্যন্ত স্মার্ট লাগলেও সালমানের অলটাইম ব্লকবাস্টার সিনেমাগুলোতে এটি ছিল অনুপস্থিত। সুলতান, বজরঙ্গি ভাইজান, টাইগার জিন্দা হ্যায় সালমানের ক্যারিয়ারে ৩০০+ কোটি রুপি আয় করা তিনটা ছবিতেই উক্ত ব্রেসলেটটি খুঁজে পাবেন না আপনি। এমনকি ব্লকবাস্টার ‘দাবাং’ ফ্রাঞ্চাইজিতেও নেই এটি। অবশ্য সালমান খান যখন সুপারস্টার সালমান থেকে সিনেমার চরিত্র পবন কুমার চতুর্বেদি, টাইগার, সুলতান কিংবা চুলবুল পান্ডে বনে যান তখনই বক্সঅফিসে ঝড় উঠে।

বর্তমান যুগে কনটেন্টই হচ্ছে আসল হিরো সেটা বারবার প্রমাণিত। রিমেক সিনেমা হয়তো সাময়িক স্বস্তি আনতে পারে কিন্তু দর্শকের মনে দীর্ঘমেয়াদি অবস্থান গড়তে চাইলে মৌলিকত্বের বিকল্প নেই। সালমান খানের অলটাইম ব্লকবাস্টার ছবিগুলোর প্রত্যেকটার গল্প ছিল মৌলিক। মৌলিকত্বে যখন অভিনয় ও অন্যান্য বিষয়াদিগুলো মিলেমিশে একাকার হয়ে যায় তখনই বক্সঅফিসে ধামাকা হয়। সালমানকে আমার বলিউডের অন্যতম সেরা এন্টারটেইনার মনে হয়। বলিউডের বিগেস্ট সুপারস্টার উনি। এ বছর ক্রিসমাসে আসছে সালমানের ‘দাবাং-৩’। প্রথমদিনে ‘বাহুবলি-২’ এর রেকর্ড বাদে বাকি সবগুলো ভেঙে দিবে এটা নিশ্চিত। তবে লাইফটাইম কতটা রান করতে পারবে সেটা নির্ভর করবে ওয়ার্ড অব মাউথের উপর।

সিনেমায় ব্রেসলেটবিহীন (নীলকান্তমণি) সালমানই সেরা। যখনই সালমান চরিত্রের সাথে মিশে যান তখনই ধামাকা হয় এটা বোধহয় সালমানও বোঝেন। ব্লকবাস্টার দিতে চাইলে সালমানকে সিনেমার চরিত্র হিসেবেই পর্দায় আসতে হবে সালমান হিসেবে নয়। ব্রেসলেট সমেত সালমান সিনেমায় নয় সিনেমার বাহিরেই সুন্দর।
(ফেসবুক থেকে নেওয়া)

সোনলীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!