• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারতের প্রধান কোচে বসতে চান স্টুয়ার্ট ল


স্পোর্টস ডেস্ক মে ৮, ২০১৬, ০৯:০৭ এএম
ভারতের প্রধান কোচে বসতে চান স্টুয়ার্ট ল

পাকিস্তানের প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর পর এবার ভারতের প্রধান কোচের পদে বসতে চান টাইগারদের সাবেক কোচ স্টুয়ার্ট ল। বর্তমানে অজিদের সঙ্গে তিনি কাজ করে চলেছেন।

পাকিস্তানের প্রধান কোচের পদে আবেদন করলেও পরে স্টুয়ার্ট জানান তিনি কোচ হতে চান না, দলটির পরামর্শক হতে ইচ্ছুক। পরে ওয়াসিম আকরাম, রমিজ রাজা আর ফয়সাল মির্জাকে নিয়ে গঠিত কমিটি দক্ষিণ আফ্রিকান মিকি আর্থারকে পাকিস্তানের প্রধান কোচের জন্য নির্বাচিত করেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট খেলবে শ্রীলঙ্কা। বর্তমানে স্টুয়ার্ট ল অজিদের সঙ্গে কাজ করে চলেছেন। তিনি জানান, আমি বর্তমানে অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ। অজিদের ‘এ’ দলের সঙ্গে আমি ভারত সফরে গিয়েছিলাম। তখনই আমার মাথায় চিন্তা আসে ভারতের প্রধান কোচের পদে আবেদন করার। আমি খুবই খুশি হবো ভারতীয় ক্রিকেট বোর্ড আমাকে তাদের ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ দিলে। তবে, সেটা অবশ্যই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আমার চুক্তি শেষ হলে।

বাংলাদেশের সাবেক এই কোচ আরও জানান, আমি ভারতের ক্রিকেটারদের খুব কাছ থেকে দেখেছি। তারা কিভাবে ম্যাচের জন্য প্রস্তুত হয়, ম্যাচ নিয়ে তারা কি চিন্তা করে এসব আমি দেখেছি। ভারত ক্রিকেটের একটি ব্রান্ড।

কিছুদিন আগেই বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জুনিয়র টাইগারদের টেকনিক্যাল পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ল। মেহেদি হাসান মিরাজ, নাজমুল হাসান শান্ত, সালেহ আহমেদ শাওন, জাকির হাসান, সাইফুদ্দিন, পিনাক ঘোষদের সঙ্গে ১৬ সপ্তাহের জন্য কাজ করার দায়িত্ব পান বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই কোচ। এর আগে কাজ করেছিলেন সাকিব, মুশফিক, তামিম, মাশরাফি, শাহরিয়ার নাফিস, মাহমুদুল্লাহ রিয়াদদের সঙ্গে।

২০১১ সালের জুনে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছিলেন স্টুয়ার্ট ল। অজিদের সাবেক এই মিডলঅর্ডার ব্যাটসম্যান ১০ মাস পরেই পদত্যাগ করেন। তার অধীনে ২০১২ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছিল টাইগাররা। এরপর তিনি অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সেলেন্সের হাই-পারফরম্যান্স কোচ হিসেবে যোগ দেন। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপের ফাইনালে তোলেন। অস্ট্রেলিয়া জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেন স্টুয়ার্ট ল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!