• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মানে-সালাহর দুরন্ত নৈপুণ্যে অপ্রতিরোধ্য লিভারপুল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৯:৪৭ পিএম
মানে-সালাহর দুরন্ত নৈপুণ্যে অপ্রতিরোধ্য লিভারপুল

ঢাকা : ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) কোনও ভাবেই থামানো যাচ্ছে না লিভারপুলকে। সাদিও মানে আর মোহাম্মদ সালাহর সৌজন্যে দলটি টানা পঞ্চম জয় তুলে নিয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) নিজেদের মাঠ অ্যানফিল্ডে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও পোক্ত করল ইয়ের্গুন ক্লপের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে সপ্তম মিনিটে এগিয়ে যায় নিউক্যাসল। ক্রিস্টিয়ান আটসুর কাছ থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন জেট্রো উইলেমস। এরপর কারিকুরি দেখিয়ে ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ডকে কাটিয়ে ডান পায়ের কোণাকুণি শটে গোলরক্ষক আদ্রিয়ানকে পরাস্ত করেন তিনি। ২৮ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে বল পেয়ে প্রথম ছোঁয়ায় নিশানা ঠিক করে ডান পায়ের জোরালো শটে নিউক্যাসলের জাল কাঁপান তিনি।

প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ হওয়ার পাঁচ মিনিট আগে লিভারপুলের পক্ষে স্কোরলাইন ২-১ করেন মানে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর বাড়ানো বল প্রতিপক্ষ গোলরক্ষক মার্তিন ডুব্রাভকা ঠিকমতো লুফে নিতে ব্যর্থ হন। সৌভাগ্যক্রমে তখন ফাঁকায় ছিলেন মানে। আলতো টোকায় নিজের দ্বিতীয় গোল পান তিনি।

৭২ মিনিটে সালাহ গোল করলে লিভাপুলের জয় নিশ্চিত হয়ে যায়। ফিরমিনোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকে মাপা শটে লক্ষ্যভেদ করেন তিনি। চলতি ইংলিশ লিগে সালাহ ও মানে দুজনই এখন পর্যন্ত চারটি করে গোলের দেখা পেয়েছেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!