• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহর সেঞ্চুরি, জিম্বাবুয়েকে ৪৪৩ রানের লক্ষ্য বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ০৩:২৭ পিএম
মাহমুদউল্লাহর সেঞ্চুরি, জিম্বাবুয়েকে ৪৪৩ রানের লক্ষ্য বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ঢাকা: টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন মাহমুদউল্লাহ। আর তারপরই ৬ উইকেটে ২২৪ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে জয়ের জন্য চতুর্থ ইনিংসে করতে হবে ৪৪৩ রান। ১২২ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। নিজের ইনিংসটি তিনি সাজান চার বাউন্ডারি আর দুই ছক্কায়। মেহেদি হাসান মিরাজ (২৭) আগের ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও অপরাজিত থাকলেন।

টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটিটি মোহাম্মদ মিথুন পেলেন খুব গুরুত্বপূর্ণ সময়ে। জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়েছিল বাংলাদেশ। ২৬ রান স্কোরবোর্ডে জমা করতে না করতেই ফিরে গেলেন লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক ও মুশফিকুর রহিম। লিডটট যদিও সন্তোষজনকই ছিল, কিন্তু জিম্বাবুয়ের সামনে বিশাল রানের লক্ষ্য দাঁড় করানোর পথে শুরুতেই গড়বড়। এমন সময়ে হাল ধরলেন মিথুন, সঙ্গী হলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। নিজেদের মধ্যে ১১৮ রানের জুটি গড়ে সেই বিপদ থেকে দলকে রক্ষা করলেন তারা।

মিথুন ফিরেছেন ১১০ বলে ৬৭ রান করে। সিকান্দার রাজার বলে চাকাভার হাতে ক্যাচ দিয়ে। ৪টি চার ও একটি ছয় আছে তাঁর ইনিংসে। মাহমুদউল্লাহ ১০ ইনিংস পর ফিফটি পেয়েছেন। মিথুনের বিদায়ের পর উইকেটে এসে আরিফুল হক অবশ্য খুব বেশি সময় টিকে থাকতে পারেননি। ৫ রান করে শন উইলিয়ামসের বলে বোল্ড হয়েছেন তিনি। কাইল জার্ভিস ও ডোনাল্ড ত্রিপানো নিয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!