• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রনির ডাবলের দিনে মজিদের সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৮, ১০:০৭ পিএম
রনির ডাবলের দিনে মজিদের সেঞ্চুরি

ঢাকা : ঘরোয়া ক্রিকেটে আস্থার অপর নাম রনি তালুকদার। চট্টগ্রামের বিপক্ষে তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি। রনির ডাবলের দিনে টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন আব্দুল মজিদ। তাদের রেকর্ড গড়া সাড়ে তিনশ রানের উদ্বোধনী জুটির ওপর ভর করে চট্টগ্রামকে বড় লক্ষ্য দিয়েছে ঢাকা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বুধবার বিনা উইকেটে ১৭৬ রান নিয়ে খেলা শুরু করে ঢাকা। এর সঙ্গে আরও ১৭৪ রান যোগ করে ভাঙে রনি-মজিদের জুটি। ৬৬ রান নিয়ে দিন শুরু করা মজিদকে ফিরিয়ে ৩৫০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লেগ স্পিনার জুবায়ের হোসেন। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ওপেনিং জুটিতে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড। রনি-মজিদ ভেঙে দিয়েছেন গত আসরে ঢাকা মেট্রোর বিপক্ষে রাজশাহীর নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের ৩৪১ রানের ওপেনিং  রেকর্ড।

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের সবশেষ ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন মজিদ। এবার পেলেন এই সংস্করণে নিজের অষ্টম সেঞ্চুরি। ২৮৮ বলে খেলা মজিদের ১৩২ রানের ইনিংসটি গড়া ১৪ চার ও দুটি ছক্কায়।

 ২০১৫ সালে দুটি ডাবল সেঞ্চুরি করেছিলেন রনি, সবচেয়ে বড়টি ছিল ২২৭ রানের। সেই রানকে ছাড়িয়ে যেতেই ইনিংস ঘোষণা করেন ঢাকার অধিনায়ক নাদিফ চৌধুরী।

২৫২ বলে খেলা রনির ২২৮ রানের আক্রমণাত্মক ইনিংসটি সাজানো ১৮ চার ও সাতটি ছক্কায়।

১ উইকেটে ৩৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ঢাকা। ফলে প্রথম ইনিংসে ৯৬ রানে পিছিয়ে থাকা চট্টগ্রামের জয়ের জন্য চাই ৪৮২ রান। তৃতীয় দিনের খেলা শেষে বন্দরনগরীর দলটি তুলেছে ৩ উইকেটে ১৩৫ রান। তাসামুল হক ৩৩ ও সাঈদ সরকার ৬ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ব্যর্থ মুমিনুল হক ৬৭ বলে ছয় চার  আর এক ছক্কায় করেন ৬২ রান। জয় পেতে শেষ দিনে চট্টগ্রামের প্রয়োজন ৩৪৭ রান। ঢাকার দরকার ৭ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!