• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাতের ফ্লাইটে দেশে ফিরছেন মাহমুদউল্লাহ-তামিমরা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৭, ২০২০, ০৬:৫৪ পিএম
রাতের ফ্লাইটে দেশে ফিরছেন মাহমুদউল্লাহ-তামিমরা

ঢাকা: তিন ম্যাচ সিরিজের টি-২০ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল টিম বাংলাদেশ। দুটিতে আগে হেরেছে। এবার লাহোরে বাংলাদেশ ও পাকিস্তান মধ্যকার সিরিজের শেষ টি-২০'তে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে ৫টার দিকে মাঠ পরিদর্শন করে এই সিদ্ধান্ত দেয় ম্যাচ রেফারিরা। এর ফলে ২-০ ব্যবধানে সিরিজ শেষ করলো স্বাগতিক পাকিস্তান। অর্থাৎ টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই সিরিজ শেষ করল স্বাগতিকরা। 

এ দিকে, নির্ধারিত সূচিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দেশে ফেরার কথা ছিলো ২৮ জানুয়ারি (মঙ্গলবার)। কিন্তু পাকিস্তানে অতিরিক্ত নিরাপত্তায় দম বন্ধ অবস্থা থেকে মুক্তি পেতে সোমবার রাতেই ফিরে আসবে জাতীয় দল। গত ২২ জানুয়ারি রাতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবালরা। 

সাতদিনের সংক্ষিপ্ত সফরের সপ্তম দিন আসার আগেই আজ (সোমবার) দেশেও ফিরে আসছেন তারা। বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, পাকিস্তান সময় রাত ১১টার দিকে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে করে লাহোরের আল্লামা ইকবাল বিমান বন্দর থেকে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা হবে।

এ বিষয়ে বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম মিডিয়াকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, বাংলাদেশ সময় রাত আড়াইটায় ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে বাংলাদেশ ক্রিকেট দল। যেহেতু নিজেদের ভাড়া করা চাটার্ড প্লেন, তাই ২৮ তারিখের বদলে ২৭ তারিখে যাত্রা এগিয়ে আনতে কোনো অসুবিধাই হয়নি বিসিবির। 
তার ওপর আজ সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার কারণে ফিরতি যাত্রাটি আরও সহজ হয়েছে জাতীয় দলের জন্য।

পাকিস্তানে জাতীয় দলের খেলোয়াড়রা ছিলেন একপ্রকার অবরুদ্ধ অবস্থায়। তাদের হোটেল থেকে বের হওয়ার কোনো উপায় ছিলো না। এমনকি প্রত্যেক খেলোয়াড়ের রুমের বাইরেও ছিলো নিরাপত্তা প্রহরীরা। 

এমন অবস্থা থেকে মুক্তি পেতেই সিদ্ধান্ত নেয়া হয়েছে মঙ্গলবারের বদলে সোমবারই দেশে ফিরবে জাতীয় দল। তবে কিছুদিনের মধ্যে আবারও পাকিস্তান যেতে হবে বাংলাদেশ দলকে। ফেব্রুয়ারির শুরুতেই একটি টেস্ট খেলতে সেখানে যাবেন মুমিনুল হক, তাইজুল ইসলামরা। রাওয়ালপিন্ডিতে আগামী ৭ ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে সেই টেস্ট ম্যাচ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!