• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

লিটন-ওয়ার্নারের ব্যাটে রংপুরের বিপক্ষে রানের পাহাড় সিলেটের


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৯, ০৮:৩৯ পিএম
লিটন-ওয়ার্নারের ব্যাটে রংপুরের বিপক্ষে রানের পাহাড় সিলেটের

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে ১৮তম ম্যাচে জয়ের জন্য রংপুর রাইডার্সের সামনে ১৮৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে স্বাগতিক সিলেট সিক্সার্স। আগে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাস এবং অধিনায়ক ডেভিট ওয়ার্নারের ঝড়ো জোড়া ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় সুরমা পাড়ের দলটি।  

বুধবার (১৬ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্বান্ত নিয়েছেন চ্যাম্পিয়ন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। রংপুর ব্যাট করতে নেমে সাব্বির রহমান এবং লিটন দাসের ব্যাটে দুর্দান্ত সূচনা করে সিলেট সিক্সার্স। ৭৩ রানের উদ্বোধনী জুটি গড়েন লিটন-সাব্বির।

দলীয় ৮.৩ ওভারে বেনি হাওয়েলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন সাব্বির রহমান। তার আগে ২০ বলে ২০ রান করেন জাতীয় দলে নিষিদ্ধ এই তারকা ক্রিকেটার। সাব্বিরের বিদায়ের পর তাণ্ডব অব্যাহত রাখেন লিটন দাস ও ডেভিড ওয়ার্নার। আগের চার ম্যাচে ১৬ রান করা লিটন এদিন মাত্র ২৯ বলে ফিফটি তুলে নেন। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকেই। রান আউট লিটনের স্বপ্ন ভেঙে চুরমার করে দেয়। বিদায়ে আগে ৪৩ বলে নয় চার ও একছক্কায় ৭০ রান করেন লিটন।

লিটনের বিদায়ের পর ছোট্ট একটি ঝড় তোলেন নিকলাস পুরান। মাত্র ১৬ বলে ২৬ রান করে শফিউলের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত অধিনায়ক ডেভিট ওয়ার্নারের অপরাজিত ফিফটিতে র্নিধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। ৩৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। রংপুরের হয়ে শফিউল ইসলাম ৩টি উইকেট শিকার করেন। 

বিপিএলের চলতি আসরে রংপুর রাইডার্স এখনও অবধি মাঝামাঝি একটা জায়গায় রয়েছে। দলটি শুরুটা করেছিল হার দিয়ে। মাঝে দুটি ম্যাচ জিতে আবার দুটিতে হেরেছে। পাঁচ ম্যাচে দুই জয়ের বিপরীতে তিন পরাজয়। ঠিক মাশরাফি বিন মুর্তজার দল পুরোপুরি ছন্দে নেই। ঢাকা পর্বের শেষ ম্যাচে রাজশাহী কিংসের কাছে ৫ রানে হেরেছিল রংপুর। আগের ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে ২ রানে হারে মাশরাফির দল। অথচ দুটো ম্যাচেই জয়ের পথে ছিল তারা। কিন্তু শেষ করে আসতে পারেনি।

আজকের ম্যাচে দুদলের জন্য জয় গুরুত্বপূর্ণ। শিরোপা লড়াইয়ে টিকে থাকতে হলে জয়ে ফিরতেই হবে ক্রিস গেইল-মাশরাফিদের। সিলেটের সামনেও জয়ের বিকল্প নেই। কারণ ঘরের মাঠে প্রথম ম্যাচে তারা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে গেছে। চার ম্যাচের তিনটিতেই হেরে চাপ সিলেট। সেই ধাক্কা সামলে উঠতে ফের মাঠে নেমেছে সিলেট।

সিলেট সিক্সার্স একাদশ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, জাকের আলি, নিকলাস পুরান, সাব্বির রহমান, অলক কাপালি, সোহেল তানভীর, সন্দ্বীপ লামিচানে, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা।

রংপুর রাইডার্স একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন, মেহেদি মারুফ, রিলে রুশো, বেনি হাওয়েল, নাহিদুল ইসলাম, ফরহাদ রেজা, সোহাগ গাজী এবং শফিউল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!