• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংস

শুরুতেই সাকিবের জোড়া আঘাত


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০১৯, ১০:৩৪ এএম
শুরুতেই সাকিবের জোড়া আঘাত

ঢাকা : চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের সকালেই  বাংলাদেশকে ২০৫ রানে অল আউট করে দ্বিতীয় ইনিংসের শুরুতেই সাকিবের ঘূর্তিতে জোড়া উইকেট হারায় আফগানিস্তান।  ১৩৭ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ শুরুতেই ধাক্কা দিয়েছে আফগানদের। ইনিংসের প্রথম ওভারেই বল হাতে নেন অধিনায়ক সাকিব আল হাসান আর নিজের তৃতীয় ডেলিভারিতে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে (৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন।

ঠিক পরের বলে আরও এক উইকেট। এবার সাকিবকে দুই পা এগিয়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ (০)।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৪ রান। হাসমতউল্লাহ আর ইব্রাহিম এখনও রানের খাতা খুলতে পারেননি।

এর আগে ১৪৮ রানে পিছিয়ে থেকে শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে আগের দিনের ৮ উইকেটে ১৯৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। কিন্তু দিনের তৃতীয় বলেই বোল্ড আউট হয়ে ফিরে যান তাইজুল। তারপর বেশিক্ষণ টিকতে পারেননি নাঈমও। ফলে ২০৫ রানে অলআউট হয়ে মাঠ ছাড়ে সাকিব আল হাসানের দল।  

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ইনিংস খেলেন মমিনুল হক ৫২ রান, মোসাদ্দেক হোসেন( নট আউট) ৪৮ ও লিটন দাস করেন ৩৩ রান।

আফগানিস্তানের হয়ে বল হাতে ৪ উইকেট নেন রশিদ। ৩ উইকেট নেন মোহাম্মদ নবি। আর কায়েস আহমেদ নেন ১ উইকেট।

প্রথম ইনিংসের আফগানিস্তানের ৩৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে বেশ বিবর্ণ ছিল বাংলাদেশ। আউট হওয়া প্রথম ছয় ব্যাটসম্যানের স্কোর যথাক্রমে ০, ১৭, ৩৩, ১১ ,০, ৬ ।  

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!