• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেহজাদের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের জয়


নিজস্ব প্রতিবেদক মার্চ ৯, ২০১৬, ১২:৩৭ এএম
শেহজাদের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের জয়

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে আফগানিস্তান। মোহাম্মদ শেহজাদের ঝড়ো ব্যাটিংয়ের নৈপুণ্যে স্কটল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে র‌্যাঙ্কিংয়ে নবম স্থানে থাকা দলটি।

নাগপুরে ভিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭০ রান করে আফগানিস্তান। জবাবে ৫ উইকেটে ১৫৬ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড।

আফগান ইনিংসে মারমুখী সূচনা এনে দেন নুর আলি জাদরান। তবে ইনিংসটাকে বড় করতে পারেননি তিনি, ১২ বলে ২টি চার ও ১টি ছক্কায় ১৭ রান করে ফিরে যান তিনি। এরপর দ্বিতীয় উইকেটে মোহাম্মদ শেহজাদ ও আসহার স্তানিকজাইয়ের জুটিতে বড় ইনিংসের ভিত গড়ে আফগানিস্তান। ১০.১ ওভার স্থায়ী জুটিতে তারা ৮২ রান যোগ করেন।

ক্যাচ আউট হ্ওয়ার আগে ৩৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬১ রানের দারুণ একটি ইনিংস খেলেন ডান-হাতি ব্যাটসম্যান শেহজাদ। সঙ্গী ফিরে গেলেও হার মানেননি স্তানিকজাই। ৫০ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৫৫ রান করে অপরাজিত থাকেন আফগান অধিনায়ক।

বড় লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু করেছিল স্কটল্যান্ড। জর্জ মুনসে ও কাইলি কোয়েটজারের উদ্বোধনী জুটিতে ৮.৪ ওভারেই ৮৪ রান তুলে ফেলে তারা। পরপর দুই ওভারে বিপজ্জনক হয়ে ওঠা ওই দুই ব্যাটসম্যান ফিরে গেলে পথ হারায় দলটি। ২৯ বলে ৯টি চারে ৪১ রান করেন মুনসে। আর কোয়েটজার ২৭ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৪০ রান করেন।

পরের ব্যাটসম্যানরা প্রয়োজনীয় রানের গতি ধরে রাখতে না পারায় লক্ষ্যে পৌঁছাতে পারেনি তারা। আফগানিস্তানের রশিদ খান ২৮ রানে ২ উইকেট নেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!