• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয়ে ঘুরে দাঁড়াল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ২১, ২০১৯, ০৯:২২ পিএম
শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয়ে ঘুরে দাঁড়াল বাংলাদেশ

ঢাকা: প্রথম ম্যাচে হেরে ঘরের মাঠে চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। অবশ্য দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জিতে দুরন্তভাবে ঘুরে দাঁড়িয়েছে নাজমুল হোসেন শান্তর দল। বিকেএসপিতে শ্রীলঙ্কার দেওয়া ২৭৪ রানের বড় লক্ষ্যও বাংলাদেশের সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি। 

যদিও ১২ রানেই ভেঙেছিল বাংলাদেশ দলের ওপেনিং জুটি। ৬৪ রানে পড়েছে দ্বিতীয় উইকেট। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আর সহ-অধিনায়ক ইয়াসির আলীর তৃতীয় উইকেটে ১২৮ বলে করেন ১২০ রান। শিরান ফার্নান্দোর বলে আউট হওয়ার আগে শান্ত করে যান ৭৭ রান। ওয়ানিন্দু হাসারাঙ্গার শিকার হওয়ার আগে ইয়াসিরের রান ৮৫। দুজন দলকে ভালো অবস্থানে পৌঁছে দিলেও শেষ দিকে সমীকরণটা মোটেও সহজ ছিল না।

শেষ ২ ওভারে দরকার ছিল ২০ রান। ৩ বলে ১২ রান করে কঠিন এ সমীকরণ সহজ করে দিয়েছেন দশে নামা পেসার ইয়াসিন আরাফাত। তাঁর ১২ রান এসেছে দুটি ছক্কায়। ৩ বল বাকি থাকতেই জয়ের প্রান্ত পৌঁছে যায় বাংলাদেশের উদীয়মানরা। সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অবশ্য ইয়াসির।

শ্রীলঙ্কার ২৭৪ রান হয়েছে দুটি ফিফটিতে। নিশাঙ্কা ৫৫ ও কামিন্দু মেন্ডিস করেছেন ৬৫ রান। শফিকুল ইসলাম ৫১ রানে ৩টি এবং নাঈম হাসান ৩৫ রানে নিয়েছেন ২ উইকেট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ হবে ২৪ আগস্ট, খুলনায়। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইমার্জিং দলের ইয়াসির আলী।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!