• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সত্যি হলো মুশফিক-নাফীসের চাওয়া


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৫:০৭ পিএম
সত্যি হলো মুশফিক-নাফীসের চাওয়া

ছবি: সংগৃহীত

ঢাকা: ক্রিকেটের তিন সংস্করণের মধ্যে বাংলাদেশ দল সবচেয়ে বেশি আলো ছড়াচ্ছে ওয়ানডেতে। ঘরে-বাইরে এই সংস্করণে সাফল্যের দেখা মিলেছে। কিন্তু টি-টোয়েন্টি সংস্করণে সেরকম আলো ছড়াতে পারছে না বাংলাদেশ। এই না পারার কারণ টি-টোয়েন্টিতে অনভ্যস্ততা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি বাংলাদেশ খুবই কম খেলে। দেশে এক বিপিএল ছাড়া আর কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই।

এবার বিপিএল চলার সময় প্রথমে শাহরিয়ার নাফীস দাবি তোলেন আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের। পরে একই উপলব্ধি হয় মুশফিকুর মুশফিকুর রহীমেরও। তিনিও জানান, টি-টোয়েন্টিতে ভালো করতে হলে আরেকটি টুর্নামেন্ট দরকার। যেখানে স্থানীয়রা পারফর্ম করার সুযোগ পাবে।

এসব বিষয় মাথায় রেখেই বিপিএলের বাইরে আরেকটি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিষয়টি জানিয়েছেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি টুর্নামেন্টটি হবে ঢাকা প্রিমিয়ার লিগের এবছরের ১২টি দলকে নিয়ে। এটাকে আমরা চারটি গ্রুপে ভাগ করে নেব। প্রতিটি গ্রুপে তিনটি দল থাকবে। প্রতিটি দল ন্যূনতম দুটি করে ম্যাচ খেলতে পারবে। লিগ ম্যাচগুলো হবে ২৫-২৭ ফেব্রুয়ারি। সেমিফাইনাল দুটি হবে ১ মার্চ। চারটা গ্রুপ থেকে চার দল সেমিফাইনালে যাবে। ফাইনাল ম্যাচ হবে ৩ মার্চ, মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!