• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাংবাদিক শাহেদ শফিককে হত্যার হুমকি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৮, ০৩:১৬ পিএম
সাংবাদিক শাহেদ শফিককে হত্যার হুমকি

ঢাকা: সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিবহন চালক শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ও পরিবহন চালক আকতার হোসেন। পেশাগত দায়িত্বপালনকালে একটি সংবাদ সংশ্লিষ্ট বিষয়ে এই কর্মচারীর বক্তব্য নেওয়ার কালে গত ২৪ ডিসেম্বর দিবাগত রাতে তিনি বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার শাহেদ শফিককে এই হুমকি দেন।

আকতার দেওয়ান ছাড়াও তার পক্ষ হয়ে জনৈক জয়লাল নামে দক্ষিণ সিটি করপোরেশনের ক্লিনার বিভাগের অপর একজন কর্মচারীও তাকে একই ধরনের হুমকি দিয়েছেন। এ বিষয়ে শাহেদ শফিক ঢাকা মোট্রোপলিটন পুলিশের শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। সাধারণ ডায়েরি নং-১৫৯৩, তারিখ-২৫/১২/২০১৮ইং।

সাংবাদিক শফিক জানান, ডিএসসিসির পরিবহন বিভাগের এই কর্মচারীর বিরুদ্ধে (গাড়ি চালক) জালিয়াতি করে চাকরিতে বয়স বাড়ানোর অভিযোগ উঠেছে। এবিষয়ে বিস্তারিত উল্লেখ করে সংস্থাটির একজন গাড়ি চালক মেয়র মেয়র বরাবরে লিখিত অভিযোগ করেন। পেশাগত কাজে এ বিষয়ে আকতার দেওয়ানের বক্তব্য জানার জন্য তিনি তাকে ফোন করেন। একপর্যায়ে আকতার দেওয়ার তাকে গলামন্দসহ গাড়ি চাপা দিয়ে মেরে ফেলার হুমকি দেন।

সাধারণ ডায়েরিতে শাহেদ শফিক উল্লেখ করেন, তারা যেহেতু সিটি করপোরেশনের ময়লার গাড়ি চালক ও গাড়ি চালক সংগঠনের নেতা, সেহেতু তারা ও তাদের লোকজন সারাক্ষণ রাস্তায় থাকেন। আমার আশঙ্কা আমাকে যেকোনো মুহূর্তে পরিকল্পিতভাবে গাড়ি চাপা দিয়ে কিংবা অন্য কোনো উপায়ে হ্ত্যা বা হত্যাচেষ্টা করতে পারেন। এ অবস্থায় আমি নিরাপত্তাহীনতা অনুভব করছি।

শেরে বাংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন মিয়া এ বিষয়ে বলেন, সাংবাদিককে হত্যার হুমকির বিষয়ে অভিযোগটি পাওয়ার পর তদন্ত চলছে। তদন্তে দোষী প্রমাণিত হলে অভিযুক্তকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন আকতার দেওয়ান। তিনি বলেন, ‘আমি তাকে (শাহেদ শফিক) হুমকি দিইনি। এগুলো মিথ্যা। উল্টো তিনিই আমার বদনাম করছেন। মিথ্যা সংবাদ ছাপছেন।’

সাংবাদিক শাহেদ শফিক এবছর ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন। এছাড়া অনুসন্ধানী সাংবাদিকতায় ২০১৬ সালে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সংস্থা টিআইবির ফেলোশিপসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে একাধিক পুরস্কার পেয়েছেন ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!