• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিবের ঢাকাকে হারাতে মুশফিকের চিটাগংয়ের চাই ১৪০


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ০৯:১০ পিএম
সাকিবের ঢাকাকে হারাতে মুশফিকের চিটাগংয়ের চাই ১৪০

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৪তম ম্যাচে চিটাগং ভাইকিংসকে জয়ের জন্য ১৪০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করেছে রাজধানীর দলটি।  

সোমবার (২১ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে  টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে মোটেও ভাল খেলেনি রনি তালুকদার। স্কোর বোর্ডে কোনও রান যোগ না করেই রবি ফ্রাঙ্কলিংকের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার।  

শুরুর ধাক্কা সামলাতে প্রথমবারের মতো খেলতে নামা হেইনো কুনকে সঙ্গী করে এগোচ্ছিলেন সুনীল নারিন। ফ্রাঙ্কলিংকের দ্বিতীয় ওভারে বোল্ড হয়ে ফেরেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। তার আগে মাত্র ৯ বলে ৩টি চার আর ১ ছক্কায় ১৮ রান করেন তিনি। দলীয় ৫৬ রানে আবু জায়েদ রাহীর শিকার হয়ে বিদায় নেন নবাগত হেইনো কুন। একই ওভারে রাহীর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন দারিশ রাসুলি। ফলে ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে ভিশন চাপে পড়ে যায় ঢাকা ডায়নামাইটস।

এরপর সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান খানিকটা প্রতিরোধ গড়ে পঞ্চম উইকেটে স্কোর বোর্ডে আরও ৩৯টি রান যোগ করেন। কিন্তু এই জুটিকে আর বেশি দুর এগোতে দেননি ক্যামেরন ডেলপোর্ট। জোড়া আঘাতে সাকিব-সোহানকে আউট করেন ডেলপোর্ট। দলীয় রান শতকে পৌঁছাতেই খালিদ আহমেদের শিকার হয়ে বিদায় নেন আন্দ্রে রাসেল।  

তবে শেষ মুহুর্তে ব্যাটে ঝড় তোলেন শুভাগত হোম। মাত্র ১৫ বলে তিন চার ও এক ছক্কায় ২৮ রান করে শেষ বলে রান আউট হন এই অলরাউন্ডার। তার এই ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করতে সমর্থ হয় ঢাকা ডায়নামাইটস।

চিটাগং ভাইকিংসের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেছেন ক্যামেরন ডেলপোর্ট। এছাড়া আবু জায়েদ রাহী এবং রবি ফ্রাইলিংক ২টি করে এবং খালেদ আহমেদ নিয়েছেন ১টি উইকেট।

চলতি আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল ঢাকা ডায়নামাইস। ৬ খেলায় ৫ জয় ও ১ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ঢাকা। ঢাকায় ৪টি ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছিলো তারা। সিলেটের মাটিতে গিয়ে প্রথম হারের স্বাদ নেয় ঢাকা।

অপরদিকে পয়েন্ট টেবিলে ঢাকার পরই আছে চিটাগং ভাইকিংস। ৫ খেলায় ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয়স্থানে রয়েছে চিটাগং ভাইকিংস। ঢাকায় ৪টি ম্যাচে অংশ নেয় ঢাকা। সিলেটে একটি ম্যাচ খেলেই জয় তুলে নেয় চিটাগং।

ঢাকা ডায়নামাইটস একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সুনিল নারিন, দারউইশ রাসুলি, রনি তালুকদার, হেইনো কুন, নুরুল হাসান সোহান, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, মোহাম্মদ নাঈম শেখ, রুবেল হোসেন এবং মোহর শেখ অন্তর।

চিটাগং ভাইকিংস একাদশ: মুশফিকুর রহীম (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, ইয়াসির আলি, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, রবি ফ্রাইলিংক, দাশুন শানাকা, সানজামুল ইসলাম, আবু জায়েদ রাহী এবং খালেদ আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!