• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাব্বির-মোস্তাফিজসহ ৮ ক্রিকেটার নিউজিল্যান্ডের পথে


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৪:৪১ পিএম
সাব্বির-মোস্তাফিজসহ ৮ ক্রিকেটার নিউজিল্যান্ডের পথে

ছবি: সংগৃহীত

ঢাকা: এখনও শেষ হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে দেশের ঘরোয় ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টের। বিপিএলের শিরোপা ঘরে তুলতে যখন ব্যাস্ত সময় পার করছেন মাশরাফি, সাকিব আর তামিমরা। ঠিক তখনই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিলেন মুশফিক, সাব্বির, মোস্তাফিজসহ বাংলাদেশের ৮ ক্রিকেটার।

আগামী ১৩ ফেব্রুয়ারি স্বাগতিক নিউজিল্যান্ডে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সেই লক্ষ্য সামনে রেখে বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নিউজিল্যান্ডগামী বিমানে চড়েছে টিম টাইগার্সের ৮ সদস্য। এই ৮ ক্রিকেটার হলেন- মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান, নাঈম হাসান ও লিটন দাস। তাদের সঙ্গী হয়েছেন ম্যানেজার খালেদ মাসুদ পাইলট এবং প্রধান কোচ স্টিভ রোডস। এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে দেশ ছেড়েছেন তারা।

ওয়ানডে স্কোয়াডের অবশিষ্ট সাত ক্রিকেটার যাবেন বিপিএল শেষ করে। ৮ ফেব্রুয়ারি (শুক্রবার) বিপিএলের পর্দা নামবে। পরের দিন আগামী ৯ ফেব্রুয়ারি রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সহ-অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম ।

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডে ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ও ২০ ফেব্রুয়ারি ডানেডিনে তৃতীয় ও সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ খেলবেন মাশরাফিরা। ওয়ানডে সিরিজের পর শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ৮ মার্চ ওয়েলিংটনে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ১৬ মার্চ ক্রাইস্টচার্চে শুরু হবে তৃতীয় ও সিরিজের শেষ টেস্টটি।  

নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য বিস্তর। তাই খেলার সময়সূচি বাংলাদেশের দর্শকের জন্য মোটেও সুবিধাজনক নয়। সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। বাকি সব ম্যাচই শুরু হবে ভোর রাত ৪টায়। তাই খেলা দেখতে চাইলে বাংলাদেশের দর্শকদের রাত পোহাবার আগেই উঠে পড়তে হবে।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়ার্ড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মাদ সাউফ উদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!