• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌরভ কী ভোটে দাঁড়াতে চাইছেন কটাক্ষ মিয়াঁদাদের


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০১৯, ১২:৫২ পিএম
সৌরভ কী ভোটে দাঁড়াতে চাইছেন কটাক্ষ মিয়াঁদাদের

ঢাকা : পাকিস্তানের হয়ে ছয়টি বিশ্বকাপে অংশ নিয়েছেন তিনি। যে কৃতিত্ব বিশ্ব ক্রিকেটে রয়েছে শুধুমাত্র শচীন টেন্ডুলকারের। সেই জাভেদ মিয়াঁদাদই এবার তীব্র আক্রমণ করলেন বিসিসিআই এবং ভারতের সাবেক গাঙ্গুলীকে। পুলওয়ামা কাণ্ডের জেরে পাকিস্তানের সঙ্গে সব রকম সম্পর্ক ছিন্ন করার ডাক দিয়েছেন অনেকেই। পাকিস্তানের সঙ্গে ক্রিকেটসহ সব রকম খেলা বন্ধ রাখা নিয়ে সওয়াল করেছেন সৌরভ, হরভজন সিংরা। আসন্ন বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের দাবিও উঠেছে বিসিসিআইয়ের কোনো কোনো মহল থেকে।

এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রবল সমালোচনা করলেন মিয়াঁদাদ। তাঁর রোষ থেকে বাদ পড়লেন না সাবেক ভারত অধিনায়ক ও সিএবি প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও।

পুলওয়ামা কাণ্ডের পর আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার পক্ষে মত দিয়েছেন সৌরভ। শুধুমাত্র ক্রিকেট নয়, সব ধরনের খেলাতেই সম্পর্ক ছিন্ন করা উচিত পাকিস্তানের সঙ্গে। সৌরভের এই মন্তব্য মোটেই ভালোভাবে নেননি সাবেক পাকিস্তান অধিনায়ক। পাল্টা তোপ দেগে তিনি বলেছেন, ‘সৌরভ কী রাজনীতিতে নামতে চাইছেন নাকি রাজ্যের মুখ্যমন্ত্রী হতে চাইছেন?’ সৌরভের এই ধরনের মন্তব্যকে ‘সস্তার প্রচারের মাধ্যমে নজরে থাকার চেষ্টা’ বলেও ব্যঙ্গ করেছেন তিনি।

এক ধাপ এগিয়ে মিয়াঁদাদ বলেছেন, ভারতের এই ভীতু আচরণের জন্য বেশি চিন্তা-ভাবনা না করে পাকিস্তানের বরং বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার দিকে মন দেওয়া উচিত। রাজনৈতিক মন্তব্য করতেও পিছপা হননি তিনি। বলেছেন যে, পাকিস্তান বরাবরই এই সমস্যার শান্তিপূর্ণ সমাধান চাইলেও ভারতই এই ব্যাপারে সব সময় নেতিবাচক মনোভাব নিয়েছে। যদিও এই ব্যাপারে এখনো সৌরভের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!