• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০২০, ০৮:১০ পিএম
হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু বাংলাদেশের

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে দেশজুড়েই চলছে বর্ণিল আয়োজন। ক্রীড়াঙ্গনেও তার কোনও কমতি নেই। প্রায় সব খেলাতেই থাকবে আন্তর্জাতিক টুর্নামেন্ট। যার শুরুটা হলো ফুটবল দিয়ে। আরও নির্দিষ্ট করে বললে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ দিয়ে।

যেখানে শুরু হয়নি ভালোটা। নিরুত্তাপ স্টেডিয়াম আর জামালদের শুরুর ঝলক শেষে বিবর্ণ পারফরম্যান্সেই পর্দা উঠেছে বঙ্গবন্ধু গোল্ড কাপের।

বুধবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরে গেছে স্বাগতিক বাংলাদেশ।

শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলতে নেমে নিজেদের চেনা ছক ৪-১-৪-১-এই খেলে বাংলাদেশ। যেখানে জীবনের পরিবর্তে ‘নম্বর-নাইন’ বনে যান সাদ উদ্দিন। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেশ। কিন্তু খেলার ধারার বিপরীতে উল্টো ২৮ মিনিটে গোল খেয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

প্রতি আক্রমণ থেকে মোহাম্মদ দারিয়াসের ডিফেন্সচেরা পাস ধরে বাঁদিক দিয়ে বক্সে ঢুকে গোলকিপার আশরাফুল ইসলাম রানাকে একা পেয়ে ডান পায়ের নিঁখুত শটে লক্ষ্যভেদ করেন ফিলিস্তিনের খালেদ সালেম।

তার একটু পর মামুনুলের বাঁকানো কর্নার ফিস্ট করে ফেরান ফিলিস্তিনের গোলরক্ষক। ৩২তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। রায়হান হাসানের লম্বা থ্রো ইনে প্রতিপক্ষের এক খেলোয়াড় হেডের পর দূরের পোস্টে থাকা তপুও হেডে চেষ্টা করেছিলেন কিন্তু চোট কাটিয়ে ফেরা এই ডিফেন্ডারের প্রচেষ্টা অল্পের জন্য বাইরে যায়।

এরপর ৫৭ মিনিটে আরও একবার পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাদোয়ান আবুকারাসের ক্রস লাফিয়ে উঠেও বিপদমুক্ত করতে পারেননি ইয়াসিন খান। বল পেয়ে যান পেছনে থাকা লেথ খারৌব। ঠান্ডা মাথায় জাল খুঁজে নেন ফিলিস্তিনের এই ফরোয়ার্ড। বাকি সময়ে আর কোনও দলই গোল করতে পারেনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!