• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‌‌‘উইন্ডিজের বিপক্ষে পরিকল্পনা নিয়েই নামবো আমরা’


ক্রীড়া প্রতিবেদক জুন ১৫, ২০১৯, ১০:০০ পিএম
‌‌‘উইন্ডিজের বিপক্ষে পরিকল্পনা নিয়েই নামবো আমরা’

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপে এরইমধ্যে চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্বপ্নের সূচনার পর নিউজিল্যান্ডের সঙ্গে অল্পের জন্য হার। পরের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে বড় হার। চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ধরে নিয়েছিল টাইগাররা। কিন্তু ব্রিষ্টলে বৃষ্টির উৎপাতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ ভেসে গিয়েছে। আর এতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মাশরাফিদের। সেমিফাইনাল সমীকরণে লাল সবুজ জার্সিধারীদের সামনে যে ম্যাচ রয়েছে তার মধ্যে অন্তত চারটি ম্যাচ জিততে হবে। তা না হলে সেমি শুধু স্বপ্ন হয়েই থাকবে।

সোমবার টন্টনে উইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ক্যারিবীয় পরীক্ষা সামনে রেখে শনিবার কঠোর অনুশীলন করেছে টাইগাররা। এদিন নেটে ব্যাটসম্যানরা প্রচুর শর্ট বলের মোকাবিলা করলেন। ১৭ জুনের ওয়েস্ট ইন্ডিজের ম্যাচের হোমওয়ার্ক এভাবেই সারলেন তাহলে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য কি নিয়ে অপেক্ষায় রয়েছে সেটা ভালোই জানা।

শনিবার (১৫ জুন) দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা তামিম ইকবালও সেটাই জানালেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বোলাররা সাধারণত ইনিংসের ১০/১৫ ওভার পর্যন্ত এভাবেই ব্যাটসম্যানদের টার্গেট করে। শুধু বাংলাদেশ নয়, অস্ট্রেলিয়া, পাকিস্তান বা যে কোনো প্রতিপক্ষের বিপক্ষেই তারা এই শর্ট বলের দিকেই প্রথমে বেশি ফোকাস করে। তবে ওদের বলে রান করার সুযোগও ঠিকই মিলে। আমরা তাই সবকিছুকে নিজেদের পক্ষে যাতে নিয়ে আসা যায় সেই চেষ্টাই করছি অনুশীলনে। ওয়েস্ট ইন্ডিজের বোলিং যেন ম্যাচে আমাদের অবাক করতে না পারে- সেই পরিকল্পনা নিয়েই নামবো আমরা।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক সময়টা বেশ ভালো কেটেছে। পেছনের একবছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ নয়টি ম্যাচ খেলেছে। জিতেছে সাতটিতে। প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশের খুবই চেনাজানা ওয়েস্ট ইন্ডিজ। সেটা কি বাংলাদেশকে বাড়তি কোনো সুবিধা দেবে কিনা?

তামিম বলেন, ‘বিশ্বকাপে আমরা ওয়েস্ট ইন্ডিজের কয়েকটা ম্যাচ দেখেছি। ওরা খুব ভালো পরিকল্পনা নিয়ে সামনে বাড়ছে। ১৭ জুনের ম্যাচটা আমাদের চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে এবং সঠিক ম্যাচে সঠিক সময় ও সুযোগের জন্য অপেক্ষায় থাকতে হবে।’

আরেকটি অপেক্ষায় আছে বাংলাদেশ-জয়! বিশ্বকাপ শুরু করেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ে। তারপর টানা দুই ম্যাচে হার। চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে বাতিল। পঞ্চম ম্যাচে আবার সেই শুরুর সময়কে ফিরিয়ে আনতে চায় বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!