• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আপনি শর্ট, নিজেকে লম্বা দেখাতে চান?


লাইফস্টাইল ডেস্ক মে ২, ২০১৭, ০৭:৪৩ পিএম
আপনি শর্ট, নিজেকে লম্বা দেখাতে চান?

বাব্বা! মেয়েটি এতো লম্বা?

ঢাকা: আপনার উচ্চতা কম। অনেকেই আপনাকে শর্ট বলে। হয়তো হীনমন্যতাতেও ভোগেন। কিন্তু এটা তো সত্য, শরীরের উচ্চতা একটা নির্দিষ্ট বয়সের পরে আর বাড়ে না। সেক্ষেত্রে কী করার থাকতে পারে? না চিন্তা নেই। মার্কিন স্টাইল বিশেষজ্ঞ উইলহ্যাম লোগান বলছেন, বিশেষ কয়েকটি উপায় অবলম্বন করলে বেঁটে মানুষদেরও কিছুটা লম্বা দেখায়। চলুন জেনে নিই উপায়গুলো-

১. লম্বালম্বি স্ট্রাইপ জামা: এমন জামা পরুন, যেগুলিতে লম্বালম্বি স্ট্রাইপ আছে। আড়াআড়ি অর্থাৎ হরাইজন্টাল নয়, লম্বালম্বি স্ট্রাইপ দেয়া জামা পরলে একটি অপটিকেল ইলিউশন তৈরি হয়। এতে যেকারো শরীরই খানিকটা লম্বা দেখায়।

২. আটসাঁট পোশাক: ঢিলেঢালা পোশাক পরবেন না। এতে শরীরকে চওড়া দেখায়। ফলে উচ্চতা আরো কম বলে মনে হয়। তাই আটসাঁট পোশাকে আপনাকে খানিকটা লম্বা দেখাবে।

৩. মোটা প্যাডিং জুতা: জুতা নির্বাচনে সতর্ক থাকুন। উচ্চতা কম বলে বড় হিলওয়ালা জুতা পরতে যাবেন না। এতে একদিকে গোড়ালি ও হাঁটুর ক্ষতি হয়, অন্যদিকে শরীরের খর্বতা আরো প্রকট হয়। তারচে হিলের উপরে মোটা প্যাডিং দেয়া জুতা পরুন। এতে হাইহিলের সমস্যাও থাকবে না; আবার উচ্চতাও বৃদ্ধি পাবে।

৪. একই রঙের পোশাক পরুন: ঊর্ধ্বাঙ্গ ও নিম্নাঙ্গের পোশাক নির্বাচনকালে একই রঙের পরার চেষ্টা করুন। অর্থাৎ যে রঙের জামা পরছেন, সেই রঙেরই অথবা তার কাছাকাছি রঙের প্যান্ট পরুন। আলাদা আলাদা রঙের জামা-প্যান্ট দর্শকের কাছে আপনার শরীরকে দু’ভাগে ভাগ করে দেয়। ফলে আপনার উচ্চতাও কম লাগে। তবে মোটামুটি অভিন্ন রঙের জামা পরলে সে সমস্যা থাকে না।

৫. সোজা হয়ে হাঁটুন: মেরুদণ্ড সোজা রাখার পরিবর্তে আপনি যদি কুঁজো হয়ে হাঁটেন, তা হলে এমনিতেই খর্বকায় দেখাবে আপনাকে। তাই মেরুদণ্ড সোজা করুন। বুক ফুলিয়ে হাঁটুন।

৬. শরীরে মেদ নয়: শরীরে যখন মেদ জমে, তখন দৈর্ঘ্যের তুলনায় শরীরের প্রস্থ বেড়ে যায়। এর ফলে আপাতদৃষ্টিতে মোটা মানুষদের একটু বেঁটে মনে হয়। রোগা চেহারার লোকেদের এমনিতেই একটু লম্বা লাগে।

তবে এটুকু মনে রাখতেই হবে- এতোসব করে কিন্তু আপনার প্রকৃত উচ্চতা বাড়বে না। শুধুমাত্র খানিকটা লম্বা দেখাবে। যদিও এটাই বড় সত্য যে, দৈহিক গঠন নয়, আপনার ব্যক্তিত্বই কিন্তু আপনার আসল পরিচয়।

সোনালীনিউজ/এন 

Wordbridge School
Link copied!