• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আমার বাবাকে ছেড়ে দিন: রাশেদের মায়ের আর্তনাদ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০১৮, ০৪:৪৬ পিএম
আমার বাবাকে ছেড়ে দিন: রাশেদের মায়ের আর্তনাদ

ঢাকা: আমার বাবাকে ছেড়ে দিন। সে কোনো রাজনীতি করে না। কোনো অন্যায় সে করেনি- তাকে মুক্তি দিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এভাবেই আর্তনাদ করলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খানের মা সালেহা বেগম। 

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, মামলা, জেল ও বিভিন্ন ক্যম্পাসে ছাত্র-শিক্ষক নিপীড়নের প্রতিবাদে রোববার (২২ জুলাই) বিকেল তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই সমাবেশ করে আন্দোলনকারীরা। 

ছাত্র সমাবেশে রাশেদ খানের মা সালেহা বেগম আরো বলেন, তার ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর একটি চাকরি আশা করেছিল। সেই দাবিতে আন্দোলন করতে গিয়ে এখন গ্রেপ্তার রাশেদ অনেক কষ্টে আছে বলে তিনি জানান।

আন্দোলনকারীদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রায়হান বলেন, আমাদের দাবি ছিল কোটা সংস্কারের। কিন্তু প্রধানমন্ত্রী তা বাতিলের ঘোষণা দিয়ে এখন আবার ভিন্ন কথা বলছেন। উপহাস করছেন। 

এসময় রায়হান প্রশ্ন রাখেন- কোটা আন্দোলন যৌক্তিক নাকি অযৌক্তিক? শিক্ষকদের গায়ে হাত তোলা কি যৌক্তিক? ক্যাম্পাসে নিরাপত্তা কোথায়? আন্দোলনের নেতা রাশেদ-নুরু জেলে কেনো?

সামাবেশে উপস্থিত শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও  ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী নিপীড়নের জন্য ছাত্রলীগকে দায়ী করে অবিলম্বে দোষীদের বিচার দাবি করেন। আন্দোলনের যুগ্ম আহবায়ক রাশেদ খান ও নুরুল হক নুরু সহ গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি, হামলায় আহতদের সুচিকিৎসার দাবি জানান তারা।

এছাড়া অবিলম্বে প্রজ্ঞাপন ও ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করা না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!