• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইবি প্রধান প্রকৌশলীকে ওএসডি


ইবি প্রতিনিধি জানুয়ারি ১১, ২০১৭, ০৭:০৬ পিএম
ইবি প্রধান প্রকৌশলীকে ওএসডি

ইবি: দরপত্র বক্স খোলার আগেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের মেরামতের (রিপিয়ারিং) কাজ শুরু করায় প্রধান প্রকৌশলীকে ওএসডি করা হয়েছে বলে জানিয়েছেন, রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ। মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় তাকে ওএসডি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের মেরামতের জন্য পাঁচ লাখ টাকার কাজ শুরু হয় বেশ কয়েকদিন আগে। গত বছরের ২২ ডিসেম্বর প্রকৌশলী অফিসের নোটিশ বোর্ডে ওই কাজের দরপত্র টাঙানো হয়। গত ৩ জানুয়ারি পর্যন্ত দরপত্র উত্তোলনের সময় বেঁধে দেয়া হয়।

প্রকৌশল অফিস সূত্রে আরও জানা যায়, ওই কাজের মোট ৬টি দরপত্র বিক্রি হয়। এদিকে দরপত্র জমাদানের তারিখ ছিল গত ৪ জানুয়ারি। নিয়ম অনুযায়ী দরপত্র বক্স খোলার পরে যাচাই-বাছাই শেষে কাজ করানোর নিয়ম থাকলেও সেটি করা হয়নি।

এ বিষয়ে দরপত্র ইভ্যালুয়েশন কমিটির প্রধান ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা বলেন, ‘দরপত্র ইভ্যালুয়েশন কমিটির মিটিংয়ে সবকিছু যাচাই-বাছাই শেষে সর্বনিম্ন দরদাতাকে কাজ দিয়ে থাকে। তবে দরপত্র খোলার আগে কিভাবে কাজ শুরু হয়েছে সে বিষয়ে আমি জানি না।’ পরে বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যার দিকে রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ স্বাক্ষরিত এক অফিস আদেশে প্রধান প্রকৌশলীকে ওএসডি করার বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

ওই আদেশে উল্লেখ্ করা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন সংস্কার ও উন্নয়নমূলক কাজে দায়িত্ব অবহেলা ও অনিয়মের অভিযোগ উত্থাপিত হওয়ায় প্রধান প্রকৌশলী মো. মকবুল হোসেনকে ওএসডি করা হয়েছে এবং ওই অফিসের জ্যেষ্ঠ কর্মকর্তা কেএম আবদুস সালামকে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া ক্যাম্পাসে বিভিন্ন সংস্কার ও উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ তদন্তে প্রফেসর ড. মো. মনিরুজ্জামানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রফেসর ড. মাহবুবর রহমান, রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ।

এ বিষয়ে প্রধান প্রকৌশলী মকবুল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো চিঠি পাননি বলে জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!