• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘ঈদের দিন নেতাক পাইলে ভালোয় নাগে’


রংপুর প্রতিনিধি জুন ২৬, ২০১৭, ০৪:১৬ পিএম
‘ঈদের দিন নেতাক পাইলে ভালোয় নাগে’

রংপুর: ‘হামার নেতাক তো কোনো ঈদোতে কাছোত পাওয়া যায় না। ভোটের সময় ওমরা হামাক খোঁজে, আর বাকি সময় হামরা ওমাক খুঁজি। এই হওচে নেতার আজনীতি। ঈদের দিন যদি নেতা হামার সাথে একনা সময় থাকে, তকন হামাক ভালোয় নাগে।’

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের এমপিকে ঈদের দিন কাছে না পাওয়ার হতাশা থেকে এভাবেই কথাগুলো বলেছিলেন পীরগাছার আওয়ামী লীগ সমর্থক রফিকুল ইসলাম ও লিখন।

এই আসনে বর্তমানে সরকারদলীয় সংসদ সদস্য হিসেবে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি। তিনি গত ১৫ জুন অস্ট্রেলিয়া সফরে গেছেন। সেখানেই ঈদ করছেন। তবে অস্ট্রেলিয়া সফরে যাবার আগে এমপি টিপু মুনশি স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ইফতার পার্টি করেন।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রংপুর-৪ আসনে (পীরগাছা-কাউনিয়া) বিএনপির সম্ভাব্য প্রার্থী আমিনুল ইসলাম রাঙ্গা ও জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ঈদের জামাত আদায় শেষে কুশল বিনিময় করেছেন স্থানীয় এলাকাবাসী ও দলীয় নেতা কর্মীদের সাথে। শুধু রংপুর-৪ আসনেই এই চিত্র নয়, জেলার অন্যান্য আসনেও সরকার দলীয় এমপির চেয়ে বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা ও জনসংযোগে এগিয়ে রয়েছেন।

রংপুরে রাজনৈতিক দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের অনেকেই এবার ঈদ করছেন জেলার বাইরে। অনেকেই চলে গেছেন বিদেশে। রংপুরের ছয় এমপির মধ্যে তিনজন এবার নিজ এলাকায় ঈদ করছেন। এতে করে নেতাদের সান্নিধ্য থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয় কর্মী-সমর্থকরা।

রংপুর-২ (গঙ্গাচড়া) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার সুইডেনে থাকার কথা থাকলেও তিনি ঈদ উদযাপন করছেন তার নির্বাচনী এলাকাতেই। সকালে গঙ্গাচড়ার তালুক হাবু ঈদগাহ মাঠে এই অঞ্চলের সবচেয়ে বড় জামাতে অংশ নেন তিনি । এসময় এলাকাবাসীসহ দলীয় নেতা-কর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন রাঙ্গা।

এসময় দলীয় নেতা-কর্মীরা প্রতিমন্ত্রী রাঙ্গাকে কাছে পেয়ে অনেক আনন্দিত হয়ে উঠেন। স্থানীয় জাতীয় পার্টির সমর্থক আনোয়ার, রুহুল ও কবির বলেন, ‘মন্ত্রী সাইব সোগ ঈদেতো হামার খোজ-খবর নেয়। সময় পাইলে আইসে। ঈদের দিন নেতাক পাইলে হামার ভালোয় নাগে।’

এই আসনে আবারো জাতীয় পার্টি থেকেই মসিউর রহমান রাঙ্গা নির্বাচন করবেন বলে জানা গেছে। তবে নির্বাচনকে ঘিরে ঈদের শুভেচ্ছা বিনিময়ে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়র প্রত্যাশী সম্ভাব্য প্রার্থী ছাড়াও বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা এলাকাবাসীর কাছকাছি যাচ্ছেন।

রংপুর-৫  (মিঠাপুকুর) আসনের এমপি ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধক্ষ্য এইচ এন আশিকুর রহমানের এবার ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন এলাকার নেতা-কর্মী ও সাধারণ মানুষজন। পরিবার পরিজন নিয়ে এবার মিঠাপুকুরের ঈদ করছেন তিনি।

এদিকে এই আসনের সম্ভাব্য প্রার্থী জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর এবার ঈদ করছেন রাজধানী ঢাকাতে। তার গ্রামের বাড়ি বলদিপুকুরসহ নির্বাচনী এলাকাতে স্থানীয় নেতাদের দিয়ে ঈদের আগে আর্থিক সহায়তা দিয়েছেন সাধারণ মানুষজনকে।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি ও জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন ঈদে তার নির্বাচনী এলাকায় নেই। এবার রংপুর-৩ (সিটি ও সদর) আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও ঢাকা ঈদ করছেন। তবে রোজার মধ্যে তিনি পাঁচদিনের সফরে রংপুরে এসেছিলেন। এই আসনে রংপুর সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশী রাজনৈতিক দলের নেতারাও শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

রংপুর-১ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের এমপি আবুল কালাম মোঃ  আহসানুল হক চৌধুরী (ডিউক) ঈদের নামাজ আদায় করেন চৌধুরীপাড়ার পারিবারিক ঈদগাহ মাঠে। সেখানে তিনি দলীয় নেতাকর্মী ছাড়াও স্থানীয় এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করেন।

এদিকে নির্বাচনী এলাকাগুলোতে এমপিদের উপস্থিতি ও কুশল বিনিময়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে যোগ হয়েছে ঈদের বাড়তি উচ্ছাস। আর এলাকাবাসীরাও বেজায় খুশি তাদের নির্বাচিত জনপ্রতিনিধিদেও কাছে পেয়ে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!