• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উৎপাদন কর্মী হিসেবে নিয়োগ দাবিতে বিক্ষোভ মিছিল


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানুয়ারি ২১, ২০১৮, ০৫:৪৫ পিএম
উৎপাদন কর্মী হিসেবে নিয়োগ দাবিতে বিক্ষোভ মিছিল

দিনাজপুর: জেলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটে উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কর্মী হিসেবে নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শ্রমিকরা।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের অস্থায়ী কার্যালয় বড়পুকুরিয়া ধাপের মোড় থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃতে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি তাপ বিদ্যুৎ এলাকা প্রদক্ষিণ করে কয়লাখনি মোড়ে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সংগঠনের উপদেষ্টা নুরুজ্জামান, আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. আবু সাঈদসহ সংগঠনের নেতৃবৃন্দরা।

সমাবেশে আন্দোলনকারী শ্রমিকরা বলেন, ৩য় ইউনিটের উন্নয়ন কাজ শেষ হয়ে গেছে। এখানে দক্ষ শ্রমিকদেরকে নিয়োগ করতে হবে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের সহস্রাধিক শ্রমিক উন্নয়ন কাজে নিয়োজিত ছিলো। তারা কাজে নিয়োজিত থাকায় অভিজ্ঞ ও দক্ষতা অর্জন করেছে। আমরা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল কর্তৃপক্ষের নিকট প্রায় ২শত শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করি।

কিন্তু তাপ বিদ্যুৎ কর্তৃপক্ষ আমাদের কর্মহীন রেখে বাইরে থেকে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ কাজে লোক নিয়োগের প্রক্রিয়া চালাচ্ছেন। আমাদের শ্রমিকদের নিয়োগ না করে বাইরে থেকে কোনো লোক নিয়োগ করতে দেয়া হবে না। আমাদের সঙ্গে কর্তৃপক্ষ কোনো আলোচনার উদ্যোগ গ্রহণ করছেন না।

শ্রমিকরা আরো বলেন, আমরা প্রায় এক হাজার শ্রমিক দক্ষতার সঙ্গে ৩য় ইউনিটে কাজ করে কাজ সম্পূর্ণ করেছি। বর্তমান ইউনিটটি চালু করা হয়েছে। ইউনিটটি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হওয়া ও বানিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পূর্বেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা না হলে আগামীতে রেলপথ রাজপথ অবোরধসহ বড়পুকুরিয়া ঘেরাও কর্মসূচির মাধ্যমে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!