• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এক বছর পর ফিরে মালিঙ্গার রঙিন প্রত্যাবর্তন


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৭:৩৫ পিএম
এক বছর পর ফিরে মালিঙ্গার রঙিন প্রত্যাবর্তন

ফাইল ছবি

ঢাকা: সবশেষ আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর ছিলেন। তখন সবাই ধরেই নিয়েছিলেন লাসিথ মালিঙ্গার ক্যারিয়ার শেষ। সেই তিনি আবার শ্রীলঙ্কা দলে ফিরলেন এবং শুরুতেই ওপেনার লিটন দাস আর সাকিব আল হাসানকে আউট করে বাংলাদেশকে চাপেও ফেললেন।

প্রথম ওভারের পঞ্চম বলে মাত্র ১ রানেই ফিরে যান লিটন কোনও রান না করেই। পরের বলেই আবার সাকিবকে বোল্ড করে ফেরান মালিঙ্গা। ২ রানে ২ উইকেট হারিয়ে কাঁপতে থাকা বাংলাদেশ কোথায় ঘুরে দাঁড়াবে উল্টো দ্বিতীয় ওভারেই হাতে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তামিম ইকবাল। যদিও মুশফিকুর রহীম ও মোহাম্মদ মিঠুনের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। মুশফিক ৩২ আর মিঠুন ৪২ রান নিয়ে ব্যাট করছেন।

মালিঙ্গা প্রথম স্পেলে ৪ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। এক বছর পর দলে ফিরে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন মালিঙ্গা।

শ্রীলঙ্কার কোচ হাথুরুসিংহের কথাই সত্যি হলো। তিনি ম্যাচের আগে বলেছিলেন,‘ এই প্রতিযোগিতায় মালিঙ্গা আমাদের পরিকল্পনার সঙ্গে বেশ মানিয়ে যাবে। ও বিশ্বের সেরা ডেথ বোলারদের অন্যতম। সম্প্রতি কয়েকটা ম্যাচে ও যথেষ্ট ভালো বল করেছে। ফিটও আছে যথেষ্ট।’ তবে ৩৫ বছর বয়সি এই পেসারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে আগামী ৯ মাস এই ফিটনেস ধরে রাখা। তারপরই তো বিশ্বকাপ। তিনটি বিশ্বকাপে ২২টি ম্যাচ থেকে ৪৩টি উইকেট পাওয়া মালিঙ্গা চতুর্থ বিশ্বকাপে নামতে পারবেন কি না, এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন।

গত দু’বছর ধরে চোট সমস্যায় জর্জরিত মালিঙ্গা। পায়ের নানা চোটের জন্য ২০১৬ সাল থেকে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে অনিয়মিত। সে বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও সরে দাঁড়ান চোটের জন্যই। ২০১৫ সালের নভেম্বর থেকে ২০১৭-এর জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচের আগ পর্যন্ত একটিও ওয়ানডে খেলতে পারেননি তিনি।
 
সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!