• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

একসঙ্গে গেইলের অনেক জবাব


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৭, ০৭:৩৬ পিএম
একসঙ্গে গেইলের অনেক জবাব

ফাইল ফটো

ঢাকা: খুলনা টাইটান্সের বিপক্ষে ৫১ বলে ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলে বহুজনের জবাব এক সঙ্গে দিয়েছেন ক্রিস গেইল। বিপিএল শেষ হতে চলল কিন্তু তিন অঙ্কের দেখা মিলছিল না। তাহলে কী তিন অঙ্কের ঘর স্পর্শ করা ছাড়াই বিপিএল শেষ হয়ে যাবে? গেইল সেই অপূর্ণতা ঘোচালেন। পঞ্চম বিপিএল দেখল প্রথম সেঞ্চুরি ক্যারিবীয় তারকার সৌজন্যে।

সেটিও এমন এক ম্যাচে যেটি রংপুরের জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। যে ম্যাচে হারলেই বিপদ। সেই ম্যাচেই ঝড় তুললেন। খুলনার কোনো বোলারই এই ঝড় থামাতে পারলেন না। ১৬৭ রান তাড়া করতে নেমে ১২৬ রানই এসেছে  গেইলের ব্যাট থেকে। বোঝাই যাচ্ছে, কতটা মারমুখি ছিল তাঁর ব্যাট। ছয় বাউন্ডারির বিপরীতে ছক্কা এসেছে ১৪টি।

২০১২ সালে বরিশালের হয়ে খেলতে নেমে সিলেটের বিপক্ষে তা-ব চালিয়েছিলেন গেইল। সেই ম্যাচে ৪৪ বলে  অপরাজিত ১০১ রান করেছিলেন। সেবারই দ্বিতীয় সেঞ্চুরিটি করেছিলেন। সবমিলিয়ে বিপিএলে সেঞ্চুরি করলেন চারটি। আর টি-টোয়েন্টি ক্যারিয়ারে গেইলের সেঞ্চুরি সংখ্যা দাঁড়াল ১৯টি।

রংপুর গেইলকে নিয়ে এসেছে অনেক আশা করে। কিন্তু সেভাবে প্রতিদান দিতে পারছিলেন না। এলিমেনেটরে খুলনার বিপক্ষে একসঙ্গে যেন সবকিছু দিয়ে দিলেন গেইল। শুক্রবারই খবর বেরিয়েছে, গেইলের আইপিএল দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাঁকে ধরে রাখবে না।

ক্যারিবীয় তারকার এই ইনিংসের খবর নিশ্চয় বেঙ্গালুরু কর্তাদের কাছে পৌঁছে গিয়ে থাকবে। নিশ্চয় তারা ক্যারিবীয় দৈত্যকে নিয়ে নতুন করে ভাববে। পড়তি ফর্মের কারণে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোনো দলই কেনেনি গেইলকে। বিপিএলের এই ইনিংস দেখে তারা হয়তো এখন আফসোসই করছেন!

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!