• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার নিজেই হজে যেতে চান লতিফ সিদ্দিকী!


নিজস্ব প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ১০:৫২ এএম
এবার নিজেই হজে যেতে চান লতিফ সিদ্দিকী!

ফাইল ছবি

ঢাকা: মুসলমানদের অন্যতম একটি ফরজ হজ নিয়ে বিরূপ মন্তব্য করা এবং তাবলিগ জামাত নিয়ে কটুক্তি করায় যিনি মন্ত্রীত্ব ও দলীয় পদ হারিয়েছেন, সেই আবদুল লতিফ সিদ্দিকী এবার হজে যেতে চান! এজন্য প্রথমিকভাবে নিবন্ধন প্রক্রিয়াও সম্পন্ন করেছেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

দল থেকে ছিটকে পড়ার পর তিনি এখন নিয়মিত ধর্মীয় কাজে মননিবেশ করেছেন। নামাজও আদায় করছেন, কোরআন-হাদিস পড়েন। 

আর ধর্ম নিয়ে কটাক্ষ নয় এখন তিনি ধর্মীয় প্রচারেও নেমেছেন! হ্যাঁ তার ব্যক্তিগত ফেসবুক স্ট্যাটাস থেকে এমন প্রমাণই মিলেছে। গত বছর ১৩ ডিসেম্বর তিনি লিখেছেন, ‘বিশ্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শান্তির ধর্ম ইসলামের প্রতিষ্ঠাতা হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যু (ওফাত) দিবস আজ মঙ্গলবার। আমি তাঁর প্রতি হৃদয় উৎসারিত আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করছি। একই সঙ্গে মহান আল্লাহর নৈকট্য লাভের প্রত্যাশায় তাঁর দোয়া কামনা করছি।’

লতিফ সিদ্দিকীর ফেসবুক পোস্ট

আবদুল লতিফ সিদ্দিকীর ঘনিষ্ঠজনদের মতে, রাজনীতি থেকে হারিয়ে যাওয়ার পর অনেকটাই বদলে গেছেন তিনি। অনেকটাই অন্তরীণ এ রাজনীতিক। আচার-আচরণেও বেশ পরিবর্তন এসেছে তার। কথায় কথায় ‘ধমক’ দেয়ার অভ্যাসটাও আর আগের মতো নেই। পারিবারিক ব্যবসা দেখাশোনার বাইরে বেশিরভাগ সময় গুলশানের এক নম্বরের বাসায় কাটান। আত্মীয়স্বজন, পরিবার-পরিজনদের সঙ্গে গল্প করে, আড্ডা দিয়ে, কখনও নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে কথা বলে, কখনও বই পড়ে সময় কাটাচ্ছেন আবদুল লতিফ সিদ্দিকী। সময় পেলেই লেখালেখি করছেন, লিখছেন আত্মজীবনী। এর বাইরে প্রতি শুক্রবার নির্বাচনী এলাকা টাঙ্গাইলের কালিহাতি যান তিনি। সপ্তাহে দু’দিন তিনি সেখানেই অবস্থান করেন। এলাকাবাসীর সঙ্গে শুক্রবারের জুমার নামাজ সেখানেই আদায় করেন। মূলত এসবের মধ্য দিয়ে রাজনীতির মাঠে আবার ফিরে আসার চেষ্টা করছেন আবদুল লতিফ সিদ্দিকী। 

এসব বিষয়ে তিনি একটি জাতীয় দৈনিককে বলেন, নিয়মিত নামাজ আদায় এবং ধর্মচর্চা নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি আবদুল লতিফ সিদ্দিকী। তিনি বলেন, ‘এটা আমার ব্যক্তিগত বিষয়। অন্যকিছু জানতে চাইলে প্রশ্ন করতে পার। এ নিয়ে কোনো কথা বলব না।’ সময় কীভাবে কাটছে? জানতে চাইলে আবদুল লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি তো সময়ই পাই না। আমার হাতে সময় নেই।’ 

রাজনীতিতে আবার ফিরবেন কিনা- এমন প্রশ্নের জবাবে আবদুল লতিফ সিদ্দিকী বলেন, আমি রাজা নই, যে রাজনীতি করব। আমি জনগণের সেবক। কালিহাতির জনগণের সঙ্গে ছিলাম, আছি, ভবিষ্যতেও থাকব।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন কিনা- এমন প্রশ্নের জবাবে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, অবশ্যই নির্বাচনে অংশ নেব। আওয়ামী লীগ থেকে যদি মনোনয়ন না পান- তখন কী করবেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি দলীয় সিদ্ধান্তের বাইরে যাব না। 

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কের টাঙ্গাইল সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং সাংবাদিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করে বেকায়দার পড়েন সে সময়কার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। 

এর পরেই তার বিরুদ্ধে দেশ-বিদেশে বিক্ষোভের ঝড় উঠে। এক পর্যয়ে তার মন্ত্রীত্ব, সংসদ সদস্যপদ ও দলীয় পদ থেকে বহিস্কার করা হয়।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!