• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এরশাদ ছিলেন অবৈধ শাসক: শিক্ষামন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৭, ০৫:৩৩ পিএম
এরশাদ ছিলেন অবৈধ শাসক: শিক্ষামন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জিয়াউর রহমান ও এরশাদ ছিলেন অসংবিধানিক ও অবৈধ শাসক। বৃহস্পতিবার (১৭ আগস্ট) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অবৈধ শাসকদের নেতিবাচক প্রভাবের কারণে আজকের সামাজিক অবক্ষয়।

তিনি বলেন, ১৫ আগস্ট কিছু বিপথগামী সেনাসদস্য বঙ্গবন্ধুকে হত্যা করেছে, এটা ভুল ব্যাখ্যা। দেশের স্বাধীনতার শত্রুদের বড় ধরনের চক্রান্তে জাতির জনককে হারিয়েছে বাঙালি জাতি।

নাহিদ বলেন, আমার কাছে তথ্য রয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে কিছু কিছু দপ্তরে দুর্নীতি হচ্ছে। কেউ দুর্নীতি করলে ছাড় দেওয়া হবে না।

শিক্ষামন্ত্রী বলেন, এখনো স্কুল ঘরের অভাবে দেশের অনেক স্থানে শিক্ষার্থীরা গাছের নিচে ক্লাস করছে। আগে অতি জরুরি বিষয়ের উন্নয়নে কাজ করবে সরকার। বই রাখার জন্য আলাদা গোডাউন জরুরি নয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আলমগীর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদ্দুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় শিক্ষা কর্মকর্তাদের মধ্যে ১ হাজার ৩৪টি ল্যাপটপ ও ৬৪০টি মোটর সাইকেল প্রদান করা হয়। 

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!