• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কিশোরী ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার


মাগুরা প্রতিনিধি জানুয়ারি ১১, ২০১৭, ০৯:২৮ পিএম
কিশোরী ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

মাগুরা: রায় ঘোষণার ১১ বছর পর মাগুরায় এক প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আসামীর নাম আয়ুব হোসেন (৫০)। তার বাড়ি শহরের নিজনান্দুয়ালী এলাকায়। মঙ্গলবার (১০ জানুয়ারি) শ্রীপুর উপজেলার জোকা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

২০০৬ সালে ২৮ নভেম্বর মাগুরা নারী ও শিশু নির্যাতন বিশেষ ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক কাদের নেওয়াজ এক বুদ্ধিপ্রতিবন্ধী ধর্ষণের অভিযুক্ত প্রমাণিত হওয়ায় আয়ুব হোসেনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন। শহরের নিজনান্দুয়ালী এলাকায় ২০০৫ সালে এই ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে আয়ুব হোসেন পলাতক ছিল।

মামলার বাদী নির্যাতিতার মা (সুফিয়া বেগম) অভিযোগ করেন, ২০০৫ সালের জানুয়ারি মাসের প্রথমদিকে তার প্রতিবন্ধী মেয়ে শহরের নিজনান্দুয়ালী এলাকায় এক প্রতিবেশির বাড়িতে গরুর খাবার আনতে গেলে আয়ুব হোসেন তাকে ধারালো অস্ত্রের মুখে ধর্ষণ করে। পরবর্তীতে সে অন্তঃস্বত্তা হয়ে পড়ে ও ৫ মাস পর ঘটনা জানাজানি হয়।এ সময় মেয়ের কাছ থেকে ঘটনা জেনে একটি বে-সরকারি সংস্থার আইনী সহায়তায় আদালতে মামলা দেন।

পরে বিচারক আসামি আয়ুব হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড, ধর্ষণের ফলে জন্ম নেয়া কন্যা শিশুর পিতৃ স্বীকৃতিসহ ভরণ পোষণ নির্বাহের আদেশ দেন। এ রায়ের দীর্ঘ ১১ বছর পর পলাতক আয়ুব হোসেনকে মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে পুলিশ গ্রেপ্তার করে।

এদিকে আয়ুব হোসেন গ্রেপ্তার হওয়ায় নির্যাতিতার মা সন্তোষ প্রকাশ করেছেন। তবে শিশুর ভরণ পোষনের জন্যে আয়ুব হোসেনের প্রতি আদালতের যে আদেশ আছে তা এখনো পর্যন্ত কার্যকর হয়নি বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

রায় ঘোষণার সময় বিজ্ঞ বিচারক প্রয়োজনে আয়ুব হোসেনের সম্পদ বিক্রি করে ধর্ষিতার গর্ভে জন্ম নেয়া শিশুটির ভরণ পোষণের ব্যায় নির্বাহের জন্য ২০০৬ সালের ৩০ নভেম্বর জেলা প্রশাসক বরাবর (স্মারক নম্বর-২৪৯৩) আদেশ দেন। আদেশটি এখনো কার্যকর হয়নি। শিশুটি এক নি:সন্তান দম্পতির ঘরে বড় হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!