• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গোরক্ষক যোগীর হাতেই মরলো ১৫২ গরু!


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ৯, ২০১৭, ১২:৫০ পিএম
গোরক্ষক যোগীর হাতেই মরলো ১৫২ গরু!

ফাইল ছবি

ঢাকা: ভারতের রাজনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশের ক্ষমতা এখন এক গোরক্ষকের হাতে। গোরক্ষক যোগী আদিত্যনাথ ক্ষমতা নেয়ার পরই আইন করা হলো গরু জবাই করা হলে তাকে যাবজ্জীন কারাদণ্ড দেয়া হবে। কিন্তু সে এবার সেই যোগীর রাজ্যেই খাবার না পেয়ে অপুষ্টিতে মারা গেছে ১৫২টি গরু।

সম্প্রতি এ আইন করার পরই গোরক্ষার নামে বিভিন্নস্থানে মুসলিম নাগরিকদের পিটিয়ে হত্যার অভিযোগ উঠছে, ঠিক তখনই গরুর প্রতি অযত্ন অবহেলার এই করুণ চিত্র দেখা গেল।

হিন্দুস্তান টাইমস জানায়, দেশটির অন্যতম বৃহৎ এ গরু আশ্রয় কেন্দ্রে প্রায় ৫৪০টি গরু রয়েছে। রাস্তা থেকে অসুস্থ গরু উদ্ধার করে এখানে নিয়ে এসে দেখাশোনা করা হয়। গরুগুলোর দেখাশোনার জন্য একটি সোসাইটির অধীনে প্রায় ২২০ কোটি টাকার সম্পত্তি রয়েছে। অভিযোগ উঠেছে, সোসাইটির অবহেলার কারণে গরু মারা যাচ্ছে।

গত সপ্তাহেই ৪টি গরু মারা গেছে। ডাক্তাররা বলছেন, গরুগুলো না খেতে পেয়ে মারা গেছে। অযত্ন-অবহেলায় গরুর মৃত্যুতে স্থানীয়দের মধ্যে ক্ষোভ-উত্তেজনা বিরাজ করছে। তারা বলছে, এই আইনের পর যখন মাংসের দোকান বন্ধ করা হলো। মানুষকে পিটিয়ে হত্যা করা হলো। যাদের অবহেলার কারণে গরু মারা গেলে তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!